সংস্কৃতি প্রতিমন্ত্রী : সাম্প্রদায়িক সম্প্রীরীতি রক্ষায় সজাগ থাকতে হবে সবাইকে

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৫০, এখনো নিখোঁজ অন্তত ২৭ : মরদেহের অপেক্ষায় স্বজনরা

পরের সংবাদ

স্কুলছাত্রী অদিতা হত্যা : খুনির ফাঁসির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মোহাম্মদ সোহেল, নোয়াখালী থেকে : নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী তাসনিয়া হোসেন অদিতাকে (১৪) ধর্ষণ চেষ্টায় ব্যর্থ হয়ে গলা ও হাত-পায়ের রগ কেটে হত্যার প্রতিবাদে এবং খুনি গৃহশিক্ষক আবদুর রহিম রনির দ্রুত ফাঁসির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।
গতকাল রবিবার দুপুরে জেলা শহর মাইজদীর আবদুল মালেক উকিল প্রধান সড়কের টাউন হল মোড়ে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে। এতে জনদুর্ভোগের সৃষ্টি হয়। পরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে ৬ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে নিহত অদিতার সহপাঠী এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
এ সময় শিক্ষার্থীরা জড়ো হয়ে খুনি ও ধর্ষকের ফাঁসির দাবিতে স্লোগান দিতে থাকেন। তারা বলেন, আমার বোন কবরে, খুনি কেনো বাইরে। ফাঁসি ফাঁসি ফাঁসি চাই, ধর্ষকের ফাঁসি চাই।
এর আগে, স্কুলছাত্রী অদিতা হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত রণিকে গ্রেপ্তার করে আদালতে হাজির করার পর ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। আদালত রণির তিন দিনের রিমান্ড মঞ্জুর করে। শুক্রবার সন্ধ্যায় রণিকে রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ডে পুলিশের ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে রণি ঘটনার সঙ্গে নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করেন।
অভিযুক্ত রণির বরাত দিয়ে পুলিশ সুপার শহীদুল ইসলাম বলেন, গত বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে অদিতার বাসায় যায় সাবেক গৃহশিক্ষক রণি। বাসায় গিয়ে বন্ধ দরজা নক করলে অদিতা দরজা খুলে দেয়। তখন সে বাসায় প্রবেশ করে অদিতার সঙ্গে গল্প-গুজব করে। গল্প-গুজবের একপর্যায়ে রণি অদিতাকে জড়িয়ে ধরে চুমু দিয়ে ধর্ষণের চেষ্টা করে ব্যর্থ হয়। এ সময় রাগান্বিত হয়ে অদিতা বিষয়টি সবাইকে জানিয়ে দেয়ার হুমকি দেয়। বিষয়টি জানাজানি হওয়ার ভয়ে রণি অদিতাতে বালিশচাপা দিয়ে হত্যা করে। পরবর্তীতে রান্না ঘর থেকে ছুরি এনে অদিতার বাম হাতের রগ এবং গলা কেটে মৃত্যু নিশ্চিত করে হাতের বাঁধন খুলে দেয়। এরপর আসামি রণি ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে ঘরের আলমারি ও ওয়ারড্রবের জামা-কাপড়, কাগজপত্র ছড়িয়ে ছিটিয়ে রুমের দরজা লক করে এবং মূল ঘরের দরজা বাইরে থেকে তালা লাগিয়ে পালিয়ে যায়।
সুধারাম মডেল থানার ওসি আনোয়ারুল ইসলাম বলেন, অদিতা হত্যার সম্পূর্ণ ক্লুলেস মামলার রহস্য উদ্ঘাটনে আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে দ্রুততম সময়ের মধ্যে প্রধান আসামি আবদুর রহিম রণিকে গ্রেপ্তার করি এবং আদালতে তার রিমান্ড চাইলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে জিজ্ঞাসাবাদে রণি অদিতাকে ধর্ষণে ব্যর্থ হয়ে হত্যা করেছে মর্মে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে তিনি বলেন, তাদের ৬ দফার মধ্যে ৪টি দাবিই মানা হয়েছে। তারপরও তারা আন্দোলন করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়