সংস্কৃতি প্রতিমন্ত্রী : সাম্প্রদায়িক সম্প্রীরীতি রক্ষায় সজাগ থাকতে হবে সবাইকে

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৫০, এখনো নিখোঁজ অন্তত ২৭ : মরদেহের অপেক্ষায় স্বজনরা

পরের সংবাদ

মেয়াদ ১৫ দিন : প্রধান বিচারপতির দায়িত্বে বিচারপতি মো. নূরুজ্জামান

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর অনুপস্থিতিতে দায়িত্ব পালন করবেন আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামান। গতকাল রবিবার সুপ্রিম কোর্টের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ২৫ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত সিঙ্গাপুরে সফরে যাবেন। এ সময়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামান বাংলাদেশের প্রধান বিচারপতির দায়িত্ব পালন করবেন।
১১২ জন বিচারকের পদোন্নতি : অধস্তন আদালতের ১১২ জন বিচারককে পদোন্নতি দেয়া হয়েছে। যুগ্ম জেলা ও দায়রা জজ পদমর্যাদার এই বিচারকরা অতিরিক্ত জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি পেয়েছেন। রাষ্ট্রপতির আদেশক্রমে গতকাল রবিবার আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।
মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের (বিচার শাখা-১) সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভূঁইয়ার সই করা প্রজ্ঞাপনে বলা হয়, সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে জুডিশিয়াল সার্ভিসে কর্মরত এসব বিচার বিভাগীয় কর্মকর্তাকে পদোন্নতি দেয়া হয়েছে। পদোন্নতি পাওয়া বিচারকরা এখন থেকে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বেতন ও ভাতাদি) আদেশ, ২০১৬ অনুযায়ী দ্বিতীয় গ্রেডে বেতন পাবেন। সেই সঙ্গে পদোন্নতি পাওয়া বিচারকদের পুনরাদেশ না দেয়া পর্যন্ত বদলি করা হয়েছে। আগামী ২৮ সেপ্টেম্বর তাদের বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে পদোন্নতি পাওয়া কর্মস্থলে অবিলম্বে যোগ দিতে বলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়