সংস্কৃতি প্রতিমন্ত্রী : সাম্প্রদায়িক সম্প্রীরীতি রক্ষায় সজাগ থাকতে হবে সবাইকে

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৫০, এখনো নিখোঁজ অন্তত ২৭ : মরদেহের অপেক্ষায় স্বজনরা

পরের সংবাদ

দুই কোম্পানির চুক্তি : ৫০ হাজার প্রিপেইড গ্যাস মিটার বসছে সিলেট নগরীতে

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট অফিস : সিলেট নগরীতে ৫০ হাজার প্রিপেইড মিটার স্থাপন করতে যাচ্ছে জালালাবাদ গ্যাস টিএন্ডডি সিস্টেম লিমিটেড (জেজিটিডিএসএল)। এ লক্ষ্যে জেজিটিডিএসএল এবং দি কনসোর্টিয়াম অব জেনার মিটারিং টেকনোলজি (সাংহাই) লিমিটেড ও হেক্সিং ইলেকট্রিকেল কোম্পানি লিমিটেড, চায়নার সঙ্গে গতকাল রবিবার একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এ চুক্তির আওতায় ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে সিলেট সিটি করপোরেশন (সিসিক) ও সিলেট সদর উপজেলার ৫০ হাজার গ্রাহক প্রিপেইড মিটারের আওতায় আসবেন।
এ উপলক্ষে গতকাল রবিবার দুপুরে জালালাবাদ গ্যাস ভবনে আয়োজিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জেজিটিডিএসএল এর পক্ষে কোম্পানি সচিব মো. শহিদুল ইসলাম এবং হেক্সিং ইলেকট্রিক্যালের রিজিওনাল সিইও লিও জু নিজ নিজ পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় জালালাবাদ গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী শোয়েব আহমেদ মতিন। প্রকল্প পরিচালক প্রকৌশলী লিটন নন্দীসহ সংশ্লিষ্ট পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জালালাবাদ গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক বলেন, এ চুক্তির মাধ্যমে জালালাবাদ গ্যাসের ইতিহাসে নতুন একটি অধ্যায়ের সূচনা হলো। তিনি বলেন, ২০২১ সালের জানুয়ারিতে আমরা প্রিপেইড মিটার স্থাপনের উদ্যোগ নিই। দীর্ঘ ১৯ মাসের প্রচেষ্টার পর আমরা মিটার স্থাপনের জন্য চায়না কোম্পানির সঙ্গে চুক্তি করলাম। ২০২৩ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে মিটারিং স্থাপনের কাজ শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করেন। নিজস্ব অর্থায়নে এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, এর মাধ্যমে আমাদের গ্রাহকরা উপকৃত হবেন।
হেক্সিং ইলেকট্রিক্যালের আঞ্চলিক প্রধান নির্বাহী কর্মকর্তা লিও জু বলেন, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডসহ এদেশে অনেক প্রকল্পে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। তারা দীর্ঘ ১৪ বছর ধরে এ কাজে নিয়োজিত। সিলেটে প্রিপেইড মিটার স্থাপনের কাজ নির্ধারিত সময়েই শেষ হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়