সংস্কৃতি প্রতিমন্ত্রী : সাম্প্রদায়িক সম্প্রীরীতি রক্ষায় সজাগ থাকতে হবে সবাইকে

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৫০, এখনো নিখোঁজ অন্তত ২৭ : মরদেহের অপেক্ষায় স্বজনরা

পরের সংবাদ

ডেঙ্গু পরিস্থিতি : ২৪ ঘণ্টায় ৪৪০ জন হাসপাতালে ভর্তি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৪৪০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। সব মিলিয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৬৫০ জনে। এ সময়ে ডেঙ্গুতে কারো মৃত্যু হয়নি। গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এরআগে গত শনিবারও ডেঙ্গুতে কারো মৃত্যু হয়নি। হাসপাতালে ভর্তি রোগী ছিল ৪৪০ জন। এছাড়া শুক্রবার ১২৫ জন, বৃহস্পতিবার ৪৩৭ জন, বুধবার ৪৩১ জন, মঙ্গলবার ৪৩৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় ভর্তি ৪৪০ জন রোগীর মধ্যে ৩০৯ জন ঢাকার এবং ১৩১ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা এক হাজার ৬৫০ জন। এরমধ্যে (ঢাকার ৫০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে) এক হাজার ২৯৬ জন এবং ঢাকার বাইরে হাসপাতালে ৩৫৪ জন ভর্তি আছেন। চলতি বছর (১ জানুয়ারি থেকে ২৫ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৩ হাজার ৪৪০ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১২ হাজার ১৮০ জন। এ জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫০ জন।
মাসভিত্তিক হিসাব অনুযায়ী জানুয়ারিতে ১২৬ জন, ফেব্রুয়ারিতে ২০ জন, মার্চে ২০ জন, এপ্রিলে ২৩ জন, মে মাসে ১৬৩ জন এবং জুনে ৭৩৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে আর মৃত্যু হয়েছে এক জনের। জুলাই মাসে রোগী ছিল এক হাজার ৫৭১ জন, আর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ জন। আগস্টে রোগী ছিল তিন হাজার ৫২১ আর ১১ জনের মৃত্যু হয়েছিল। সেপ্টেম্বর মাসের ২৫ দিনে রোগীর সংখ্যা ৭ হাজার ৬৯৯ জন, মৃত্যু হয়েছে ২৯ জনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়