সংস্কৃতি প্রতিমন্ত্রী : সাম্প্রদায়িক সম্প্রীরীতি রক্ষায় সজাগ থাকতে হবে সবাইকে

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৫০, এখনো নিখোঁজ অন্তত ২৭ : মরদেহের অপেক্ষায় স্বজনরা

পরের সংবাদ

চুরির অপবাদে পিটিয়ে হত্যা : শ্রীপুরে যুবকের মরদেহ নিয়ে থানায় বাবা, মামলা দায়ের

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : শ্রীপুরে চুরির অপবাদ দিয়ে যুবক রানা মিয়াকে (৩০) পিটিয়ে হত্যার অভিযোগে মামলা দায়ের করেছে নিহতের বাবা আমিরুল ইসলাম। গতকাল রবিবার ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫/৬ জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন। শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলায় অভিযুক্তরা হলেন- স্থানীয় ভাঙাড়ি ব্যবসায়ী কেওয়া পশ্চিম খণ্ড গ্রামের শিপন মিয়া, আকাশ মিয়া, উজ্বল মিয়া ও ইমনসহ অজ্ঞাত ৫/৬ জন। ঘটনার পর থেকে অভিযুক্তরা পালিয়েছে। ব্যবসায়ী শিপনের মা রোকেয়া আক্তার জানান, শিপন ব্যবসায়ীক কাজে এলাকার বাইরে রয়েছে।
নিহত যুবক রানা মিয়া উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামের আমিরুল ইসলামের ছেলে। অভিযুক্তরা নিহতের বিরুদ্ধে রিকশা ভ্যান চুরির অপবাদ দিয়ে পিটিয়ে হত্যা করে। শনিবার দিবাগত ভোর রাতে রানা মিয়াকে চোরের অপবাদ দিয়ে মুলাইদ (পশ্চিম পাড়া) গ্রামের পিয়ার আলী কলেজের পেছনে পিটিয়ে গুরুতর আহত করে। স্থানীয়রা রানাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে।
নিহতের বাবা আমিরুল ইসলাম জানান, প্রধান আসামি শিপন ভাঙাড়ি ব্যবসা করে। এলাকার বিভিন্ন স্থান থেকে ভাঙাড়ি মালামাল সংগ্রহ করে ওই মালামাল ব্যবহার করে ১৫টি ভ্যান গাড়িতে। সম্প্রতি শিপনের পাঁচটি ভ্যানগাড়ি চুরি হয়। শনিবার ভোর রাতে ভ্যানগাড়ি চুরির অভিযোগে রানা মিয়াকে আটকে রাখে শিপন। পরে তাকে পিটিয়ে জিজ্ঞাসাবাদ করেলে তিনটি ভ্যানগাড়ি চুরির কথা স্বীকার করে রানা। স্থানীয়রা রানাকে ছেড়ে দেয়ার অনুরোধ করলে তাদের সামনেই অভিযুক্তরা তাকে বেদম মারপিট করে। এক পর্যায়ে রানার কাছ থেকে স্ট্যাম্পে স্বাক্ষর রেখে ছেড়ে দেয়। স্থানীয়দের সহযোগিতায় তিনি ছেলেকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়। অবস্থার অবনতি হলে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেয়। ওই হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রানাকে মৃত ঘোষণা করেন। তিনি আরো বলেন, বারবার আমি তাদের পায়ে ধরে ছেলেকে মাফ করে দেয়ার কথা বললে তারা ছাড়েনি। মিথ্যা অপবাদ দিয়ে আমার ছেলেকে নির্যাতন করে বুকের পাজর, দুই হাত-পা ভেঙে পিটিয়ে তারা মেরেই ফেললো। আমার ছেলের শরীরের এক ইঞ্চি পরিমাণ জায়গা নেই যে ওই স্থানে আঘাত করেনি। আমার ছেলেকে তারা হত্যা করেছে। আমি হত্যাকারীদের বিচার চাই, সঠিক বিচারের আশায় হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্সে লাশ নিয়ে সরাসরি থানায় এসেছি।
শ্রীপুর থানার ওসি মোহাম্মদ মনিরুজ্জামান জানান, এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫/৬ জনকে অভিযুক্ত করে একটি মামলা দায়ের করেছে। আসামিদের গ্রেপ্তারে পুলিশ তৎপর রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়