সংস্কৃতি প্রতিমন্ত্রী : সাম্প্রদায়িক সম্প্রীরীতি রক্ষায় সজাগ থাকতে হবে সবাইকে

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৫০, এখনো নিখোঁজ অন্তত ২৭ : মরদেহের অপেক্ষায় স্বজনরা

পরের সংবাদ

খন্দকার মোশাররফ হোসেন : নির্বাচন সুষ্ঠু হবে-জনগণ এটা বিশ্বাস করে না

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী নির্বাচন সুষ্ঠু হবে- প্রধানমন্ত্রীর এ কথা জনগণ বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, শেখ হাসিনা বিদেশে গিয়ে বলেছেন যে, আগামী নির্বাচন না কি সুষ্ঠু হবে। কী বলব? আগের নির্বাচনগুলোতে ডাকাতি হয়েছে। আমরা এটা (প্রধানমন্ত্রীর কথা) বিশ্বাস করি না, এ দেশের জনগণ বিশ্বাস করে না।
জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের প্রতিক্রিয়ায় গতকাল বিকালে এক সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই মন্তব্য করেন। মহানগর উত্তর বিএনপি গুলশান জোনের উদ্যোগে বাড্ডার গুদারাঘাটে জ্বালানি তেল, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সারাদেশে সমাবেশে হামলা ও নেতাকর্মীদের হত্যার প্রতিবাদে এই সমাবেশ হয়।
মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, শামসুর রহমান শিমুল বিশ্বাস, নাজিম উদ্দিন আলম, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সাইফুল আলম নিরব, তাবিথ আউয়ালসহ মহানগর উত্তরের নেতাকর্মী বক্তব্য রাখেন।
অতীত নির্বাচনের চিত্র তুলে ধরে খন্দকার মোশাররফ বলেন, আমরা ভোটারবিহীন সরকার দেখেছি। ১৫৪ আসনে কোনো প্রার্থী ছিল না। খালেদা জিয়ার আহ্বানে সেই নির্বাচন জনগণ বয়কট করেছিল। গত নির্বাচনে দিনের ভোট রাতে ডাকাতি হয়েছে। আর প্রধানমন্ত্রী বলবেন দেশে সুষ্ঠু নির্বাচন হবে- এটা কেউ বিশ্বাস করে না। আমাদের একটাই দাবি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হোক, লেভেল প্লেয়িং ফিল্ড হোক। আপনারা আসেন রাস্তায়, সেখানে আমাদের পরীক্ষা হবে।
খন্দকার মোশাররফ বলেন, দেশে যে সংকটকাল, দুরাবস্থা সৃষ্টি হয়েছে- আমাদের দায়িত্ব এ দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা। এই দায়িত্ব সবাইকে নিতে হবে। দলমত নির্বিশেষে এ দেশের সব গণতান্ত্রিক, জাতীয়তাবাদী, দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ করে জনগণের মধ্যে ইস্পাত কঠিন গণঐক্য সৃষ্টি করে সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। আমাদের সামনে একটাই লক্ষ্য- এই সরকারের পদত্যাগ।
বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, এ দেশে কোনো ইভিএম মার্কা ডাকাতি চলবে না। জনগণ নিজের হাতে নিজে ভোট দিয়ে তাদের প্রতিনিধি তারা নির্বাচিত করবে। সেই লক্ষ্যে আসুন, সবাই মিলে ঐক্যবদ্ধ হই। এই ঢাকা মহানগর অতীতেও সব স্বৈরাচারী সরকারকে গণআন্দোলনের মাধ্যমে হটিয়েছে। এবারো সরকার হটানোর আন্দোলনে ঐক্যবদ্ধ থাকব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়