সংস্কৃতি প্রতিমন্ত্রী : সাম্প্রদায়িক সম্প্রীরীতি রক্ষায় সজাগ থাকতে হবে সবাইকে

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৫০, এখনো নিখোঁজ অন্তত ২৭ : মরদেহের অপেক্ষায় স্বজনরা

পরের সংবাদ

কুপ্রস্তাবে রাজি না হওয়ায় উচ্ছেদ চেষ্টার অভিযোগ : কমলনগরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আ.লীগ নেত্রীর মামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কমলনগর (ল²ীপুর) প্রতিনিধি : কুপ্রস্তাবে রাজি না হওয়ায় বাসা থেকে উচ্ছেদ চেষ্টা এবং অপহরণ, গণধর্ষণ ও হত্যার হুমকির অভিযোগে ল²ীপুরের রামগতিতে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করেছেন আওয়ামী লীগের এক নেত্রী। উপজেলার চরবাদাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাখাওয়াত হোসেন জসীমকে আসামি করে গত ১৮ সেপ্টেম্বর রামগতি নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করা হয়। মামলার বাদী ফরিদা আক্তার চিনু চরবাদাম ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি এবং একই ইউনিয়নের পূর্ব চরসীতা এলাকার প্রবাসী সাজ্জাদ হোসেন খোকনের স্ত্রী।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, প্রবাসী স্বামীর ক্রয় করা উপজেলার জমিদারহাট বাজার এলাকার একটি বাসায় একমাত্র মেয়েকে নিয়ে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন আওয়ামী লীগ নেত্রী চিনু। ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি হওয়ায় বিভিন্ন কর্মসূচিতে অংশ নেয়ার সুবাধে একই ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাখাওয়াত হোসেন জসীমের লোলুপ দৃষ্টিতে পড়েন তিনি। নিজের কামনা পূর্ণ করতে চেয়ারম্যান একের পর এক কুপ্রস্তাব দিতে থাকেন তাকে। কিন্তু এতে রাজি না হওয়ায় তাকে ফাঁদে ফেলতে বিভিন্ন কৌশল আঁটেন চেয়ারম্যান। এরই অংশ হিসেবে তাদের (চিনুর) বাসার জমিটি ইউনিয়ন পরিষদের মালিকানার বলে দাবি করে উচ্ছেদ চেষ্টা শুরু করেন।
এজাহারে আরো উল্লেখ করা হয়, চেয়ারম্যানের কুপ্রস্তাবের বিষয়টি চিনু স্থানীয় গণ্যমান্যদের জানালে তিনি ক্ষিপ্ত হয়ে ওঠেন। একপর্যায়ে গত ১৫ সেপ্টেম্বর চেয়ারম্যান বাসার সামনে গিয়ে চিনুকে গালমন্দ করে তার ওপর হামলার চেষ্টা করেন। এ সময় স্থানীয় লোকজন গিয়ে তাকে রক্ষা করেন। পরে চেয়ারম্যান তাকে অপহরণ করে গণধর্ষণ, হত্যা ও বাসায় আগুন দিয়ে পুড়ে ফেলার হুমকি দেন।
আওয়ামী লীগ নেত্রী ফরিদা আক্তার চিনু বলেন, ‘আমার বাসার পিছনে ইউনিয়ন পরিষদের কিছু জমি রয়েছে। কিন্তু চেয়ারম্যান আমাকে বশ করতে না পেরে ক্ষিপ্ত হয়ে আমার বাসার জমিটিই পরিষদের বলে দাবি করছেন। একজন জনপ্রতিনিধির এমন কর্মকাণ্ডে আমরা হতবাক। এমনকি তার বিভিন্ন ধরনের হুমকি-ধমকিতে আমি ও আমার মেয়ে এখন চরম নিরাপত্তাহীনতায় রয়েছি।’
এদিকে এ বিষয়ে যোগাযোগ করা হলে চরবাদাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাখাওয়াত হোসেন জসীম দাবি করেন, আওয়ামী লীগ নেত্রী চিনুকে কুপ্রস্তাবের অভিযোগটি সত্য নয়। এমনকি তিনি চিনুকে কোনো হুমকিও দেননি।
তিনি বলেন, ‘ইউনিয়ন পরিষদের চার শতক জমি চিনুর পরিবারের দখলে থাকায় তা উদ্ধারে পরিষদের পক্ষে আমি কাজ করছি। এ জন্যই আমার বিরুদ্ধে এ অপপ্রচার চালানো হচ্ছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়