সংস্কৃতি প্রতিমন্ত্রী : সাম্প্রদায়িক সম্প্রীরীতি রক্ষায় সজাগ থাকতে হবে সবাইকে

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৫০, এখনো নিখোঁজ অন্তত ২৭ : মরদেহের অপেক্ষায় স্বজনরা

পরের সংবাদ

একে অন্যকে জড়িয়ে বাঁচার আকুতি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বোদা (পঞ্চগড়) প্রতিনিধি : মহালয়া উপলক্ষে গতকাল রবিবার বোদা, পাঁচপীর, মাড়েয়া, ব্যাঙহারি এলাকার সনাতন ধর্মাবলম্বীরা নৌকায় করে করোতোয়া নদী পাড়ি দিয়ে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। ধারণ ক্ষমতার দ্বিগুণের বেশি যাত্রী নেয়ার কারণে নৌকাটি মাঝ নদীতে উল্টে যায়। এ সময় কিছু মানুষ সাঁতরে নদীর তীরে আসলেও ডুবে মারা যান অনেকেই। গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৫ জনের মরদেহ উদ্ধার হলেও নিখোঁজ রয়েছেন অনেকে। অতিরিক্ত যাত্রীর চাপেই নৌকাটি ডুবে যায় বলে জানান বেঁচে ফেরা যাত্রীরা।
নৌকাডুবি থেকে বেঁচে যাওয়া সুবাস চন্দ্র রায় নামে এক যাত্রী ওই ভয়াবহ সময়ের বর্ণনা দিয়েছেন। তিনি বলেন, আমিও নৌকায় ছিলাম। নৌকায় দেড়শর বেশি যাত্রী ছিল। আমরা নৌকায়

ওঠার পরপরই পানি ঢুকতে শুরু করে। এ সময় লোকজন নৌকার মধ্যেই হুড়োহুড়ি শুরু করে। পরে যে পাশেই যাচ্ছিলাম, সে পাশেই নৌকায় পানি ঢুকছিল। আমরা পাঁচজন বন্ধু ছিলাম। কোনোমতে সাঁতার কেটে প্রাণে বেঁচে যাই। অন্য যাত্রীরা একে অন্যকে জড়িয়ে ধরে বাঁচার আকুতি করছিল। ওই মুহূর্তের অবস্থা বর্ণনা করার মতো না। তবে এত মানুষ মারা যাবে, তা বুঝতে পারিনি।
নৌকাডুবির পর সাঁতরে নদীর তীরে ফিরে আসা দিপু বলেন, আমরা মহালয়া দেখার জন্য যাচ্ছিলাম। নদীর মাঝখানে যাওয়ার পর হঠাৎ করে নৌকা দুলতে থাকে। তারপর আমি নিচে পড়ে যাই। কিছুক্ষণ আমি কিছুই বুঝতে পারিনি। তারপর সাঁতার কাটলাম। আমি আমার নিজ হাতে তিনটা মরদেহ উদ্ধার করেছি। আরো কয়েকজনকে বাঁচিয়েছি। বেশি লোক নৌকায় নেয়ায় নৌকাটি ডুবে যায়। একশরও বেশি লোক আমরা নৌকায় ছিলাম।
আরেক যাত্রী তুরেণ বলেন, নতুন করে জীবন ফিরে পেয়েছি। নৌকাওয়ালা অতিরিক্ত লোক নেয়ার কারণে এতগুলো মানুষের প্রাণ গেল আজ। আমার কয়েকজন আত্মীয়-স্বজনকে এখনো খুঁজে পাইনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়