সহিংসতা প্রতিরোধে মাঠে থাকবে ১৪ দল

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকা ডুবে নিহত ২৫, নিখোঁজ অর্ধশতাধিক : করতোয়া তীরে শোকের মাতম

পরের সংবাদ

বৃত্তির টাকা না পেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : উপবৃত্তির টাকা না পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠি লিখেছে রাজশাহীর দুর্গাপুর উপজেলার তেবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র জুনায়েদ সিদ্দিক। বিষয়টি ছড়িয়ে পড়েছে ফেসবুকে। এরপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছে প্রশাসন।
চিঠিতে জুনায়েদ লিখেছে, ‘আমার উপবৃত্তির টাকা আমি এখনো পায়নি। বাবা বলেছিল উপবৃত্তির টাকা পেলে স্কুল ব্যাগ আর ছাতা কিনে দেবে। কিন্তু আর তা হলো না। স্যারদের মাধ্যমে জানতে পারলাম কেউ আমার টাকা তুলে নিয়েছে। প্রতিদিন আমাকে ছেঁড়া ব্যাগ আর ভাঙা ছাতা নিয়ে স্কুলে যেতে হয়। তাতে আমার কোনো দুঃখ নেই। এরপর যেন এমনটি না হয় এটাই দাবি।’ জুনায়েদের চিঠির বিষয়ে তেবিলা

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাফির উদ্দিন বলেন, জুনায়েদের বাড়ি দুর্গাপুর উপজেলার রঘুনাথপুর এলাকায়। তার সঙ্গে আমার কথা হয়েছে। সে টাকা না পেয়ে এমনটি করেছে। তার বাবা একজন রিকশাচালক। তিনি বলেন, প্রতিটি শিক্ষার্থীকে নতুন পোশাকের জন্য ১ হাজার ও ৬ মাসের উপবৃত্তির ৯০০ টাকা দেয়া হয়। কিন্তু তাদের টাকা কেউ তুলে নিয়ে গেছে। প্রতিটি স্কুলেই এমন ঘটেছে। জুনায়েদের সঙ্গেও এমনটি ঘটেছে। তবে এটি নিয়ে আমাদের কিছু করার নেই।
এ বিষয়ে দুর্গাপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোখলেসুর রহমান বলেন, সেই স্কুলেরই একজন টাকা না পেয়ে অভিযোগ করেছিল। বিষয়টি নিয়ে বৃহস্পতিবার মিটিং হয়েছে। সেখানে কথা বলা হয়েছে। তবে হ্যাক হয়ে যাওয়া টাকা আর নতুন করে দেয়া হবে না। যাদের অন্য সমস্যা হয়েছে তারা এ টাকা পাবে।
এ ব্যাপারে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা বলেন, জুনায়েদের বিষয়টি নজরে এসেছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়