সহিংসতা প্রতিরোধে মাঠে থাকবে ১৪ দল

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকা ডুবে নিহত ২৫, নিখোঁজ অর্ধশতাধিক : করতোয়া তীরে শোকের মাতম

পরের সংবাদ

পরিবেশবাদী ডাক্তারদের সম্মেলন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ডক্টরস ফর হেলথ এ্যান্ড এনভায়রনমেন্ট, চট্টগ্রাম শাখার চতুর্থ সম্মেলন গত শুক্রবার চট্টগ্রাম একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্যে জনস্বাস্থ্য বিশেষজ্ঞ, গবেষক ও ডক্টরস ফর হেল্থ এ্যান্ড এনভায়রনমেন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক ডা. এম আবু সাঈদ বলেন, প্রকৃতির স্বাভাবিকতার ব্যত্যয় ঘটলেই নতুন নতুন ক্ষতিকর জীবাণুর উদ্ভব ঘটে। তাই মানুষের উচিত প্রকৃতিকে তার নিজস্ব নিয়মে চলতে দেয়া।
বিশেষ অতিথি ছিলেন পরিবেশ স্বাস্থ্য গবেষক সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ডা. এম এইচ ফারুকী, বীর মুক্তিযোদ্ধা কাজী নুরুল আফসার, বাকবিশিস কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. জাহাঙ্গীর। ডা. চন্দন দাশের সভাপতিত্বে সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক ডা. আরিফ বাচ্চু। উদ্বোধনী গণসংগীত পরিবেশন করেন উদীচী চট্টগ্রাম জেলা সংসদের শিল্পীবৃন্দ। শোক প্রস্তাব পাঠ করেন ডা. নন্দন মজুমদার। ‘প্রেজেনটেশান অব ডার্মাটোসিস’ শীর্ষক বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করেন ডা. নিবাস চন্দ্র শর্মা। সম্মেলনে চট্টগ্রামের পেশাজীবী, গণসংগঠন ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী ও সচেতন নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন।
ডা. চন্দন দাশকে সভাপতি এবং ডা. আরিফ বাচ্চুকে সাধারণ সম্পাদক করে ডক্টরস ফর হেল্থ এন্ড এনভায়রনমেন্টের চট্টগ্রাম শাখার ১১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। সম্মেলনে চিকিৎসকদের সংকট নিরসনে কিছু দাবি উত্থাপন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়