সহিংসতা প্রতিরোধে মাঠে থাকবে ১৪ দল

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকা ডুবে নিহত ২৫, নিখোঁজ অর্ধশতাধিক : করতোয়া তীরে শোকের মাতম

পরের সংবাদ

নেতাকর্মীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা : বামনা উপজেলা আ.লীগের সম্মেলন আগামীকাল

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বামনা (বরগুনা) প্রতিনিধি : দীর্ঘ ১০ বছর পর আগামীকাল সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে বরগুনার বামনা উপজেলা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলন। তবে অভিযোগ রয়েছে উপজেলার ৪টি ইউনিয়নের একটি ইউনিয়ন কমিটি ও এর আওতাধীন কোনো ওয়ার্ড কমিটি ঘোষণা না দিয়েই উপজেলা কমিটির এ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তবে দীর্ঘ দিন পরে হলেও উপজেলা আওয়ামী লীগের এ সম্মেলনকে ঘিরে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০১২ সালের ১৪ ফেব্রুয়ারি বামনা ডিগ্রি কলেজ মাঠে সর্বশেষ সম্মেলন আয়োজন করে দলটি। ওই সময় প্রথম অধিবেশ শেষ হলেও কোনো কাউন্সিল অধিবেশন হয়নি। এর দুই বছর পর আগের কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে স্বপদে বহাল রেখে বরগুনা জেলা আওয়ামী লীগ একটি কমিটি গঠন করে পাঠায়। এর আগে ২০০৪ সালে আনুষ্ঠানিকভাবে উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে এডভোকেট হারুণ অর রশিদ সভাপতি ও সাইতুল ইসলাম লিটু সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তারা প্রায় ১৮ বছর ধরে বামনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন।
আজ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নতুন ও পুরাতন একাধিক নেতাদের নাম শোনা যাচ্ছে। এদের মধ্যে সভাপতি পদে বর্তমান সভাপতি এডভোকেট হারুন অর রশিদ, বর্তমান সাধারণ সম্পাদক সাইতুল ইসলাম লিটু মৃধার নাম শোনা যাচ্ছে। সাধারণ সম্পাদক পদে বামনা সদর ইউনিয়নের চেয়ারম্যান ও বর্তমান উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক চৌধুরী কামরুজ্জামান সগির জোর লবিং চালিয়ে যাচ্ছেন। এই পদে আরো কয়েকজন নেতা তাদের প্রচারণা চালাচ্ছেন। তারা হলেন- বামনা উপজেলা আওয়ামী লীগের বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সাব্বির ফেরদৌস তালুকদার, বামনা ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম জমাদ্দার, জসীম উদ্দিন পিন্টু ও সাংগঠনিক সম্পাদক ফিরোজ আলম মহারাজ। তবে উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের আগে বামনা সদর ইউনিয়নের কোনো ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি ঘোষণা না করায় ক্ষোভ প্রকাশ করেছেন এই ইউনিয়নের নতুন নেতৃত্ব প্রত্যাশীরা। তাদের অভিযোগ, সব ওয়ার্ড কমিটি বিলুপ্ত করা হয়েছে। অনেকেই নতুন নেতৃত্ব চাচ্ছেন। তাদের কমিটি ঘোষণা না করলে উপজেলা সম্মেলন প্রশ্নবিদ্ধ হবে। এ ব্যাপারে বামনা সদর ইউনিয়ন সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক ও উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি মো. আবুল কালাম হাওলাদার বলেন, উপজেলা কাউন্সিলের আগেই ইউনিয়নের কাউন্সিল করার বাধ্যবাধকতা রয়েছে। তবে আমাদের একজন সদস্য তার নির্বাচনী ব্যস্ততার কারণে সম্মেলনটি করতে পারেননি।
আশা করি উপজেলা কমিটির পরই এ ইউনিয়নের সম্মেলন হবে।
বামনা উপজেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট হারুন অর রশিদ বলেন, অনেক প্রতিবন্ধকতার কারণে নির্দিষ্ট সময়ে সম্মেলন করা সম্ভব হয়নি। বিশেষ করে করোনা মহামারিতে আমরা কয়েকবার সম্মেলনের তারিখ পিছিয়েছি। আশা করি আগামীকাল ২৬ সেপ্টেম্বর একটি জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্মেলন হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়