সহিংসতা প্রতিরোধে মাঠে থাকবে ১৪ দল

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকা ডুবে নিহত ২৫, নিখোঁজ অর্ধশতাধিক : করতোয়া তীরে শোকের মাতম

পরের সংবাদ

নিয়ামতপুর : তালপিঠা মেলা ঘিরে ঘুঘুডাঙ্গায় উৎসব আমেজ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. আবু বকর সিদ্দিক, নওগাঁ থেকে : নওগাঁর নিয়ামতপুর উপজেলার ঘুঘুডাঙ্গা গ্রাম। নওগাঁ-মহাদেবপুর-ছাতড়া-শিবপুর সড়কের একটি সংযোগ সড়ক কাপাষ্টিয়া বাজার থেকে দক্ষিণ দিকে চলে গেছে নিয়ামতপুর উপজেলা সদর পর্যন্ত। এই সড়কের প্রায় ৩ কিলোমিটারজুড়ে কেবলই তালগাছ। সারি সারি তালগাছ একপায়ে দাঁড়িয়ে আকাশপানে উঁকি মারছে। তালগাছের এই সৌন্দর্য দর্শনার্থীদের আকৃষ্ট করে। প্রতিদিন এর সৌন্দর্য উপভোগ কতে আসেন শত শত মানুষ। জানা যায়, সরকারের খাদ্যমন্ত্রী সে সময়ের স্থানীয় ইউপি চেয়ারম্যান সাধন চন্দ্র মজুমদার ১৯৮৬ সালে এই তালগাছগুলো রোপণ করেন। গাছগুলো এখন মহীরুহ। এই সৌন্দর্য ধরে রাখতে মানুষের চাহিদার অংশ হিসেবে প্রতিবছর আয়োজন করা হয় তালপিঠা মেলা। গতকাল শনিবার তৃতীবারের মতো এ পিঠামেলার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এ অনুষ্ঠানে জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, পুলিশ সুপার মো. রাশিদুল হক, চ্যানেল আইয়ের বার্তা প্রধান কৃষি ব্যক্তিত্ব শাইখ সিরাজ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মেলায় শতাধিক স্টলে তালের তৈরি বিভিন্ন রকমের পিঠা প্রদর্শিত হয়েছে। এই তালপিঠা মেলাকে কেন্দ্র করে আশপাশের গ্রামগুলোতে উৎসবের আমেজ দেখা গেছে। শ্বশুরবাড়িতে জামাই, জামাইবাড়িতে শ্বশুর-শাশুড়ি ছাড়াও অন্যান্য আত্মীয়-স্বজনরা বেড়াতে এসেছেন। হরেক রকম পিঠা ছাড়াও বিভিন্ন ধরনের বাহারি খাবারের আয়োজন ছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়