সহিংসতা প্রতিরোধে মাঠে থাকবে ১৪ দল

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকা ডুবে নিহত ২৫, নিখোঁজ অর্ধশতাধিক : করতোয়া তীরে শোকের মাতম

পরের সংবাদ

ট্রফি ভেঙে আলোচনায় ইউএনও

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বান্দরবানের আলীকদমে এক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় বিজয়ীদের জন্য আনা ট্রফি ভেঙে ফেলেছেন আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহরুবা ইসলাম। সে ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে আলোচনায় আসেন তিনি।
খেলার ফলাফল নিয়ে হট্টগোল শুরু হলে উপস্থিত জনসাধারণকে শান্ত করার জন্য ইউএনও বলেন, খেলায় হার-জিত থাকবে, এতে কারো মন খারাপের কারণ নেই। তখন উপস্থিত দর্শকদের কাছে খেলার ফলে সন্তুষ্ট কিনা জানতে চান তিনি। এ সময় কয়েকজন বলেন, খেলার ফল মানি না। এরপর ইউএনও ক্ষিপ্ত হয়ে খেলার চ্যাম্পিয়ন ও রানার্সআপ ট্রফি ভেঙে ফেলেন। বিষয়টি স্বীকার করে মেহরুবা ইসলাম বলেন, খেলা শেষে পুরস্কার বিতরণের সময় হঠাৎ কয়েকজন এসে বলেন, খেলার ফল তারা মানেন না। তখন আমি আবারো খেলতে বলি। কিন্তু তারা বিষয়টি নিয়ে হট্টগোল শুরু করেন এবং ট্রফি নেবেন না বলে জানান। প্রয়োজনে ট্রফি ভেঙে ফেলতে বলেন। আমি পরিস্থিতি সামাল দিতেই ট্রফিগুলো ভেঙে ফেলেছি। তিনি যোগ করেন, ট্রফি ভাঙার পরও খেলোয়াড়রা মেডেল গ্রহণ করেছেন। কিন্তু পুরো ঘটনা বাদ দিয়ে আংশিক ভিডিও প্রচার করেছে একটি মহল।
এদিকে টুর্নামেন্টের ট্রফি ভেঙে ফেলায় ইউএনওকে অপসারণের দাবিতে বিক্ষোভ করেছে স্থানীয়রা। গতকাল বিকাল ৩টার দিকে উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালামের নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিল নিয়ে আলীকদমের পান বাজার চত্বরে সমাবেশ করেন চেয়ারম্যান ও স্থানীয় এলাকাবাসী। সমাবেশে উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম বলেন, ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে বিজয়ীদের মাঝে ট্রফি বিতরণ না করে ভেঙে ফেলেছেন ইউএনও মেহরুবা ইসলাম। এমন কাজ করে তিনি অন্যায় করেছেন। খেলোয়াড়দের প্রতি অবিচার করেছেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত অতিথি ও স্থানীয়দের সঙ্গে দুর্ব্যবহার করেছেন। ক্ষমতার অপব্যবহার করে আলীকদমের জনগণকে অসম্মান করেছেন। এর আগেও তিনি ক্ষমতার অপব্যবহার করেছেন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে ইউএনওকে অপসারণ করা না হলে আলীকদমকে অচল করে দেয়া হবে। আগামীকালের (আজ) মধ্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ইউএনওকে এখন থেকে সরিয়ে নিয়ে যাবে- এই অপেক্ষায় আছে আলীকদমবাসী।
উল্লেখ্য, গত শুক্রবার বিকালে উপজেলার ২নং চৈক্ষং ইউনিয়নের রেপারপাড়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে স্বাধীন যুব সমাজের উদ্যোগে আন্তঃইউনিয়ন ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এতে আবাসিক জুনিয়র একাদশ বনাম রেপারপাড়া বাজার একাদশ অংশ নেয়। খেলার প্রধান অতিথি ইউএনও মেহরুবা ইসলাম খেলায় সমাপনী বক্তব্যে এবং পুরস্কার বিতরণ করার একপর্যায়ে খেলোয়াড় ও দর্শকদের ওপর বিরক্ত হয়ে ট্রফি ভেঙে ফেলেন।
ফুটবল খেলায় প্রধান অতিথি হিসেবে এসে ক্ষিপ্ত হয়ে বিজয়ী ও রানার্সআপ দলের ট্রফি ভেঙে ফেলায় উপস্থিত দর্শকরাও ইউএনওর ওপর ক্ষিপ্ত হয়ে ওঠে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়