সহিংসতা প্রতিরোধে মাঠে থাকবে ১৪ দল

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকা ডুবে নিহত ২৫, নিখোঁজ অর্ধশতাধিক : করতোয়া তীরে শোকের মাতম

পরের সংবাদ

ঝিনাইগাতীতে মশক নিধন অভিযান

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি : ঝিনাইগাতীতে এডিস মশার লার্ভা ও সাধারণ মশা নিধনে বিশেষ অভিযান শুরু করেছে ‘দি প্যাসিফিক ক্লাব’ নামের এক স্বেচ্ছাসেবী সংগঠন। গত শুক্রবার বিকাল ৫টার দিকে ঝিনাইগাতী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ও সদর বাজারের আশপাশের এলাকায় যন্ত্রচালিত স্প্রে মেশিনে মশা নিধন অভিযানের উদ্বোধন করেন ইউএনও ফারুক আল মাসুদ।
এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগে নেতা মো. মিজানুর রহমান মিলন, একেএম বেলায়েত হোসেন, ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমা নির্মাতা ও আয়োজক সংগঠনের সভাপতি আবু রায়হান জুয়েল, সহসভাপতি হরিপদ রায় তন্ময়, সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রোকন, সহসাধারণ সম্পাদক মেহেদী হাসান মামুন, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, কোষাধ্যক্ষ লুৎফর রহমান ইমন প্রমুখ।
জানা গেছে, সারাদেশের ন্যায় ঝিনাইগাতীতেও এসএসসি পরীক্ষা চলছে। এ উপজেলার পরীক্ষা কেন্দ্রগুলোতে যাতে মশার উপদ্রব বৃদ্ধি না পায় সেজন্য পরীক্ষার কেন্দ্রগুলোতে যন্ত্রচালিত স্প্রে মেশিনে মশা নিধন করা হবে। একইসঙ্গে ঝিনাইগাতী উপজেলার সদর বাজার ও আশপাশের এলাকায় সপ্তাহের প্রতি শুক্রবার যন্ত্রচালিত স্প্রে মেশিনে মশা নিধন কার্যক্রম চলবে। ঝিনাইগাতী উপজেলার বিশিষ্ট সমাজসেবক আমিনুল ইসলাম আকাশ এ কার্যক্রমে আর্থিক সহায়তা করেছেন বলে জানা গেছে।
‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমা নির্মাতা ও আয়োজক সংগঠনের সভাপতি আবু রায়হান জুয়েল বলেন, এডিস মশার লার্ভা ও সাধারণ মশা নিধনে তাদের এ কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন তিনি।
ইউএনও ফারুক আল মাসুদ বলেন, ডেঙ্গু মশার লার্ভা ও সাধারণ মশার প্রজনন ক্ষেত্র যাতে তৈরি না হয়, সে লক্ষ্যে সচেতন থাকতে সকলের প্রতি আহ্বান জানান তিনি। মশা নিধনে এমন উদ্যোগ গ্রহণ করায় ‘দি প্যাসিফিক ক্লাব’ এর সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়