সহিংসতা প্রতিরোধে মাঠে থাকবে ১৪ দল

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকা ডুবে নিহত ২৫, নিখোঁজ অর্ধশতাধিক : করতোয়া তীরে শোকের মাতম

পরের সংবাদ

জমিসংক্রান্ত বিরোধ : ফের জোড়া খুন আলমডাঙ্গায়

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চুয়াডাঙ্গা প্রতিনিধি : স্বেচ্ছাসেবক লীগ নেতা ইমরান হত্যার রেশ কাটতে না কাটতে এবার স্বামী-স্ত্রীকে ধারালো অস্ত্র দিয়ে বুকে ও গলায় আঘাত করে হত্যা করেছে দুর্বৃত্তরা। নজির উদ্দিনকে প্রথমে হাত ও মুখ কাপড় দিয়ে বেঁধে ফেলে। জমি-জমা সংক্রান্ত অথবা পূর্ব বিরোধের জেরে এ হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে বলে স্থানীয়রা জানান। দুর্বৃত্তরা হত্যার পর বাড়ির বাইরের গেটে তালা লাগিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পুলিশ গতকাল শনিবার বিকালে দুজনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
হত্যা রহস্য উদ্ঘাটন ও ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্তে পুলিশ কাজ শুরু করেছে। তবে এখনো কোনো মামলা হয়নি। নিহতরা হলেন- আলমডাঙ্গা উপজেলার পুরাতন বাজারপাড়ার মৃত হাতেম আলির ছেলে নজির উদ্দিন (৬৯) ও তার স্ত্রী ফরিদা খাতুন (৬১)।
চুয়াডাঙ্গা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আনিসুজ্জামান লালন বলেন, নিহতের মেয়ে দিলারা পারভিন শিলা শনিবার সকালে প্রথমে বাবার ব্যবহৃত মোবাইল ফোনে কল দিলে বন্ধ পান। পরে মায়ের মোবাইল ফোনে কল দিলে কেউ রিসিভ করেনি। এরপর শিলা ও তার স্বামী ওয়াহেদুজ্জামান লেন্টু মিলে আসেন বাবার বাড়িতে। মা-বাবাকে ডাকাডাকি করে কোনো সাড়াশব্দ না পেয়ে তারা একজন পথচারীকে বাড়ির সীমানা প্রাচীর টপকে ভেতরে পাঠান। পথচারী বাড়ির ভেতরে ঢুকে নজির আহমেদকে গোসলখানার মধ্যে পড়ে থাকতে দেখে চিৎকার দিয়ে বাইরে বেরিয়ে আসেন।
শিলা বিষয়টি প্রথমে মোবাইল ফোনে আলমডাঙ্গা থানা পুলিশকে জানালে তারা বাড়ির বাইরের গেটের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে। পুলিশ দেখতে পায় কাপড় দিয়ে হাত ও মুখ বাঁধা অবস্থায় নজির আহমেদের লাশ পড়ে আছে গোসলখানার মধ্যে। ধারালো অস্ত্র দিয়ে তার বুকে ও গলায় আঘাত করা হয়েছে। ফরিদা খাতুনের লাশ ঘরের মেঝেতে রক্তাক্ত অবস্থায় পড়েছিল। তার গলায় ও বুকে আঘাতের চিহ্ন রয়েছে।
পুলিশ সুরতাহল প্রতিবেদন প্রস্তুত করেন। আর ঘটনাস্থলে পিবিআই, সিআইডির একটি দল নমুনা সংগ্রহ করে।
স্থানীয়রা জানান, জমি-জমা সংক্রান্ত বিরোধের জেরে এই ডাবল মার্ডার সংঘটিত হয়েছে। নজির আহমেদ একই এলাকার স্বর্গীয় শীব নারায়ণ ভৌতিকার জমি জাল দলিল করে দখল করে নেন। আদালতে নজির আহমেদের ২০টির বেশি মামলা চলমান রয়েছে জমি-জমা নিয়ে। স্থানীয়রা আরো জানান, তিনি শত কোটি টাকার বেশি সম্পদ জাল দলিল করে অন্যত্র বিক্রি করেছেন। আলমডাঙ্গায় ৯ দিনের ব্যবধানে আবারো জোড়া খুনের ঘটনা ঘটলো। আইশৃঙ্খলার অবনতি হওয়ায় উপজেলাবাসী নিরাপত্তাহীনতায় ভুগছেন। পুলিশি ভূমিকা জোরদার হলে এ ঘটনা ঘটত না বলে অভিমত তাদের।
নজির আহমেদ প্রায় ৪০ বছর আগে ঝিনাইদহ জেলার হরিনাকুণ্ড উপজেলার হুলিয়া গ্রাম থেকে আলমডাঙ্গায় এসে বসবাস শুরু করেন। বর্তমানে পুরাতন সাবরেজিস্ট্রি অফিস ভবন সরকারের কাছ থেকে লিজ নিয়ে স্বামী-স্ত্রী বসবাস করতেন। এ দম্পতির একমাত্র মেয়ে দিলারা পারভিন শিলা।
স্থানীয়রা আরো জানান, তিনি সিনেমা হল, চাতাল, বালিসহ বিভিন্ন ব্যবসা করতেন। নজির শহরের বিশিষ্ট ব্যবসায়ী স্বর্গীয় শীব নারায়ণ ভৌতিকার পোষ্যপুত্র হিসেবে পরিচিত ছিলেন। নজির জাল দলিল করে তার সম্পদ দখল করে নেয়। এ নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে।
আলমডাঙ্গা হারদী ইউনিয়ন পরিষদের সদস্য সাইদুর রহমান বলেন, হঠাৎ মোবাইল ফোনে দেখি এখানে একটি হত্যাকাণ্ড ঘটেছে তা দেখতে ছুটে আসি। বর্তমানে আইনশৃঙ্খলার যে অবস্থা তাতে করে আমরা সাধারণ মানুষ চারম আতঙ্কের মধ্যে জীবনযাপন করছি। আলমডাঙ্গাসহ আশপাশের এলাকায় বেশ কিছুদিন ধরে বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটে যাচ্ছে- যা দুঃখজনক ও বেদনাদায়ক। সুষ্ঠুভাবে তদন্ত করে অপরাধীদের শনাক্ত করা হোক। চুয়াডাঙ্গায় শান্তি ফিরিয়ে আনা হোক।
নিহতের মেয়ে দিলারা পারভিন শিলা বলেন, জমি নিয়ে বাড়ির পাশের লোকজনের সঙ্গে বিরোধ ছিল। বাবা সরকারি জায়গায় থাকতেন। এ হত্যাকাণ্ডের বিচার চাই আমরা। আমার বাবা-মার মতো ভালো মানুষ নেই। অসুস্থ ছিলেন তারা।
অতিরিক্ত পুলিশ সুপার আরো বলেন, হত্যা রহস্য উদ্ঘাটনে কাজ শুরু করেছে পুলিশের কয়েকটি দল। সব বিষয় নিয়ে কাজ করা হচ্ছে। লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।
উল্লেখ্য, গত ১৬ সেপ্টেম্বর প্রকাশ্য দিবালোকে আলমডাঙ্গা পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আল ইমরানকে কুপিয়ে হত্যা করে মাসুদ রানা ও সাকিব হোসেনসহ বেশ কয়েকজন। তাকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনার পর দিনে ইমরানের পিতা বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে আলমডাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। হত্যা মামলার প্রধান আসামি মাসুদ রানাকে পুলিশ ১৭ সেপ্টেম্বর দুপুরে কুষ্টিয়ার একটি ছাত্রাবাস থেকে গ্রেপ্তার করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়