সহিংসতা প্রতিরোধে মাঠে থাকবে ১৪ দল

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকা ডুবে নিহত ২৫, নিখোঁজ অর্ধশতাধিক : করতোয়া তীরে শোকের মাতম

পরের সংবাদ

গুলি করে হত্যা আর সহ্য করবে না বিএনপি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গুলি করে হত্যা আর সহ্য করা হবে না বলে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, কথায় কথায় গুলি করবেন, জেল দেবেন, আগুন জ্বালিয়ে দেবেন। এ দেশের মানুষ তা আর সহ্য করবে না। এক শাওনের মৃত্যুতে, আরেক শাওনের মৃত্যুতে, রহিমের বা নুরে আলমের মৃত্যুতে মানুষের যে আন্দোলন অভ্যুত্থান শুরু হয়েছে তা দমন করা সম্ভব হবে না।
পুলিশের গুলিতে মুন্সীগঞ্জে যুবদল নেতা শাওনের মৃত্যুর প্রতিবাদে গতকাল শনিবার বিকালে নয়া পল্টনের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বিএনপি মহাসচিব এই হুঁশিয়ারি দেন। কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকুর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক মোনায়েম মুন্নার সঞ্চালনায় সমাবেশে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালামসহ অনেকে বক্তব্য রাখেন।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে সারাদেশের মানুষ জেগে উঠেছে, আমি আহ্বান জানাতে চাই- আসুন আজকে আমরা সবাই ঐক্যবদ্ধ হই এবং সমস্ত রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ করে একটা দুর্বার গণআন্দোলন সৃষ্টি করি। যেই আন্দোলনের মধ্য দিয়ে এই ভয়াবহ দানবীয় সরকারকে পরাজিত করে তাদের পদত্যাগ করতে বাধ্য করি। এই সরকারকে সরিয়ে আমার সন্তান শহীদুল ইসলাম শাওন, আব্দুর রহিম, নুরে আলম আর শাওন প্রধানের রক্তের প্রতিশোধ নেই।
মৃত ছেলের নামে মামলা কীভাবে : শাওনের বাবা ছোয়াব আলী ভূঁইয়া বলেন, আমার মৃত ছেলের নামে মামলা করা হয়েছে। এটা কীভাবে হয়? আমরা কোন দেশে বাস করি। আমি গরিব মানুষ। আমার ছেলে মিছিলে গেছে তাকে গুলি করে মারছে। আমি আপনাদের কাছে বিচার চাই, যারা আমার ছেলেকে গুলি করে মারছে তাদের বিচার করবেন।
তিনি বলেন, সবাই দোয়া করবেন আমার ছেলের জন্য। আপনারা বুঝবেন না কি কষ্ট। যার ছেলে মারা গেছে সে বুঝে কী কষ্ট? এ সময় তার পরিবারের প্রতিনিয়ত খোঁজখবর নেয়ায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন শাওনের বাবা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়