সহিংসতা প্রতিরোধে মাঠে থাকবে ১৪ দল

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকা ডুবে নিহত ২৫, নিখোঁজ অর্ধশতাধিক : করতোয়া তীরে শোকের মাতম

পরের সংবাদ

কৃষিতে অবদান : দুইজন এআইপিকে বারির সম্মাননা প্রদান

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দেশের কৃষি উন্নয়নে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ কৃষিতে গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব (এগ্রিকালচার ইমপোর্ট্যান্ট পারসন-এআইপি-২০২২) মনোনীত হওয়ায় পাবনার ঈশ্বরদী উপজেলার মো. শাহজাহান আলী বাদশা এবং নূরুন্নাহার বেগমকে সম্মাননা প্রদান করেছে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি)-এর ডাল গবেষণা কেন্দ্র ও আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র, ঈশ্বরদী, পাবনা। গত শুক্রবার ডাল গবেষণা কেন্দ্রের সেমিনার কক্ষে এ সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বিজ্ঞপ্তি
বারির মহাপরিচালক ড. দেবাশীষ সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাদের এ সম্মাননা প্রদান করেন। ডাল গবেষণা কেন্দ্র ও আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের (ঈশ্বরদী, পাবনা) পরিচালক ড. মো. মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডাল গবেষণা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এফ এম আবদুর রউফ ও মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আলতাফ হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা এ এ এম মোহাম্মদ মোস্তাকিম।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বারির মহাপরিচালক ড. দেবাশীষ সরকার বলেন, কৃষি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে এআইপি খেতাবে ভূষিত হওয়ায় ঈশ্বরদী অঞ্চলের দুজনকে আমরা সম্মানিত করলাম। আশা করি, তারা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে যে গুরুত্বপূর্ণ অবদান রাখছে তা অব্যাহত থাকবে এবং দেশের কৃষি খাতের উন্নয়নে তারা কাজ করে যাবে। এর আগে বারির ডাল গবেষণা কেন্দ্র ও আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের (ঈশ্বরদী, পাবনা) আয়োজনে ‘খাদ্য ও পুষ্টি নিরাপত্তা অর্জন এবং জীবনযাত্রার মান উন্নয়নে সমন্বিত খামার ব্যবস্থাপনা’ শীর্ষক কৃষক সমাবেশ ডাল গবেষণা কেন্দ্রের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়। বারির মহাপরিচালক ড. দেবাশীষ সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কৃষক সমাবেশের উদ্বোধন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়