সহিংসতা প্রতিরোধে মাঠে থাকবে ১৪ দল

আগের সংবাদ

পঞ্চগড়ে নৌকা ডুবে নিহত ২৫, নিখোঁজ অর্ধশতাধিক : করতোয়া তীরে শোকের মাতম

পরের সংবাদ

অনলাইনে উগ্রবাদ প্রচার করত গ্রেপ্তার আনসার

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অনলাইনে উগ্রবাদ প্রচারের অভিযোগে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম মো. সৈকত হোসেন (২৪)। গত শুক্রবার দিবাগত রাতে কুমিল্লার সদর থানার আড়াইওরা তিন রাস্তার মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। এ সময় তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি অ্যান্ড্রয়েড মোবাইল, একটি মেমোরি কার্ড ও ৫টি বাঁধাই করা বই জব্দ করা হয়।
গতকাল শনিবার এটিইউ’র পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেপ্তার সৈকত হোসেন ও তার সহযোগীরা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে পরিকল্পনা ও প্রস্তুতি গ্রহণের জন্য সাইবার স্পেস ব্যবহার করে বিভিন্ন সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে চ্যাটিং চালিয়ে যাচ্ছিল। পাশাপাশি উগ্রবাদী বিভিন্ন বই অনলাইনে পোস্ট করে আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদের দিকে আহ্বান করে আসছিল।
এছাড়া সৈকত সংগঠনে সক্রিয়ভাবে কার্যক্রম পরিচালনা ও জঙ্গিবাদে অন্যদের উদ্বুদ্ধ করতে তামীম আল আদনানী, আবু ত্বহা মোহাম্মদ আদনান ও জসীম উদ্দিন রাহমানির বক্তব্যের অডিও এবং ভিডিও ফেসবুকে প্রচার করে আসছিলেন। তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে বলেও জানান এটিইউ কর্মকর্তা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়