হাছান মাহমুদ : সেই নৈরাজ্যের পথেই হাঁটছে বিএনপি

আগের সংবাদ

ভূরাজনীতির ফাঁদে প্রত্যাবাসন! রোহিঙ্গা সংকট নিয়ে এডিটরস গিল্ডের গোলটেবিল বৈঠক : ৫ বছরে সংকট আরো বেড়েছে

পরের সংবাদ

সাফ জয়ী সাবিনাকে বর্ণিল সংবর্ধনা সাতক্ষীরাবাসীর

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মসিউর রহমান ফিরোজ, সাতক্ষীরা থেকে : সাফ জয়ী নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুনকে দেখতে গতকাল ঢল নামে সাতক্ষীরায়। সার্কিট হাউসের গেটের সামনে সাতক্ষীরা জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে তাকে সংবর্ধনা দেয়া হয়। পরে সাবিনাকে নিয়ে মোটর শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ সময় সর্বস্তরের মানুষ ফুল ছিটিয়ে, হাত নেড়ে তাকে শুভেচ্ছা জানান।
সাবিনা খাতুনের মা মমতাজ বেগম জানান, ভোর সোয়া ৫টার দিকে যাত্রীবাহী একটি বাসে করে তার মেয়ে শহরের পলাশপোলের সবুজবাগে তাদের বাড়িতে আসেন। সেখানে মা ও বোনদের সঙ্গে কিছু সময় কাটান। মা তার জন্য রুই মাছের ঝোল ও গরুর মাংস রান্না করে রেখেছিলেন। পরিবারের সঙ্গে সকালে খাওয়া-দাওয়া শেষে সাবিনা যান সার্কিট হাউসে। মমতাজ বেগম বলেন,

‘সাবিনা আমাকে জড়িয়ে ধরে বলে, মা আমরা দেশের জন্য সম্মান বয়ে এনেছি। মা, তোমার দোয়া ছাড়া আমার এ বিজয় সম্ভব ছিল না। আজ বাবা বেঁচে থাকলে আর আকবর স্যার (সাবিনার কোচ) বেঁচে থাকলে তারা সবচেয়ে খুশি হতেন।’
সকাল ১০টার দিকে জেলা সার্কিট হাউসে যাওয়ার কথা ছিল সাবিনা খাতুনের। দেশের গর্ব সাবিনাকে একনজর দেখতে সাড়ে ৯টা থেকেই সেখানে ভিড় জমায় শত শত মানুষ। পরে বেলা ১১টার দিকে একটি ব্যক্তিগত গাড়িতে চড়ে সার্কিট হাউসের সামনে এসে নামেন সাবিনা। এ সময় সার্কিট হাউসের সামনে সাতক্ষীরা-যশোর মহাসড়কে প্রায় ৩ কিলোমিটারজুড়ে যানজট লেগে যায়।
অধিনায়ক সাবিনা খাতুনকে সেখানে সাতক্ষীরা জেলা প্রশাসনের পক্ষ থেকে এনডিসি মো. মহিউদ্দিন ফুল দিয়ে বরণ করে নেন। পরে সাতক্ষীরা ক্রীড়া সংস্থাসহ বিভিন্ন সংগঠন তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায়। এ সময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি আশরাফুজ্জামান আশু, যুগ্ম সাধারণ সম্পাদক মীর তাজুল ইসলাম রিপন, ফারহা দিবা খান সাথী প্রমুখ।
এরপর একটি সাজানো পিকআপে করে সাবিনাকে সাতক্ষীরা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করানো হয়। এ সময় তাকে দেখতে সড়কের পাশেসহ বাড়ির ছাদে মানুষের ঢল নামে। এক ঘণ্টা সাতক্ষীরা শহর প্রদক্ষিণ করে দুপুর সাড়ে ১২টার দিকে শহরের নিউমার্কেট চত্বরে এসে মোটর শোভাযাত্রা শেষ হয়।
গোলমেশিন খ্যাত সাবিনা খাতুন সাংবাদিকদের বলেন, ‘আমি অভিভূত ও কৃতজ্ঞ। আমার জন্মস্থান সাতক্ষীরার মানুষ আমাকে এত ভালোবাসে। সাতক্ষীরায় জন্ম নিয়ে আমি গর্বিত। আপনারা দোয়া করবেন আমি যেন সাফ জয়ের মতো আরো ট্রফি জয় করে সাতক্ষীরাসহ দেশের সুনাম ধরে রাখতে পারি।’ সাবিনা জানান, আগামী রবিবার তিনি ঢাকায় ফিরবেন। এরপর বিদেশে যাবেন খেলতে।
ক্রীড়া সংস্থার সহসভাপতি আশরাফুজ্জামান বলেন, অনেকটা হঠাৎ করে সাবিনা সাতক্ষীরা এসেছে। সাবিনা খাতুন ও মাসুরা পারভীন সাতক্ষীরা তথা দেশের গর্ব। তারা দেশের জন্য সম্মান নিয়ে এসেছে। সাতক্ষীরা ক্রীড়া সংস্থা ও সাতক্ষীরা জেলা প্রশাসন তথা সাতক্ষীরাবাসি তাদের সম্মান জানাতে চায়। এজন্য জেলা প্রশাসকের সঙ্গে আলোচনা করে সাবিনা ও মাসুরার সুবিধাজনক সময়ে তাদের আড়ম্বরপূর্ণ সংবর্ধনা দেয়া হবে।
সাবিনা খাতুন ২০০৭ সালে অষ্টম শ্রেণিতে পড়ার সময় ফুটবলে পা রাখেন। ২০০৯ সালেই জাতীয় দলে সুযোগ পান। ২০১৬ সালে তিনি বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়কত্ব পান। সাতক্ষীরার মেয়েরা যেন জাতীয় ফুটবলে আরো বিশেষ ভূমিকা রাখতে পারে এজন্য তিনি একটি একাডেমি প্রতিষ্ঠা করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়