হাছান মাহমুদ : সেই নৈরাজ্যের পথেই হাঁটছে বিএনপি

আগের সংবাদ

ভূরাজনীতির ফাঁদে প্রত্যাবাসন! রোহিঙ্গা সংকট নিয়ে এডিটরস গিল্ডের গোলটেবিল বৈঠক : ৫ বছরে সংকট আরো বেড়েছে

পরের সংবাদ

শেষ ধাপে টিকেট বিক্রি করবে কাতার

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : চলতি বছরের নভেম্বরের ২০ তারিখে কাতারে শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপ। বিশ্বকাপ উপলক্ষে প্রায় সব প্রস্তুতি সম্পন্ন করেছে দেশটি। ইতোমধ্যে শেষ করেছে তৃতীয় ধাপের টিকেট বিক্রি। এবার শেষ ধাপে টিকেট বিক্রির ঘোষণা দিয়েছে আয়োজক কর্তৃপক্ষ।
বিশ্বকাপ উপলক্ষে কাতারে প্রায় ১০ লা মানুষের সমাগম হবে বলে ধারণা করছে আয়োজকরা। বিশ্বকাপের টিকেট যারা কাটতে পারেননি কিংবা কাটেননি তাদের জন্য শেষ পর্বে টিকেট কাটার সুযোগ দিচ্ছে দেশটি। ফিফা জানায়, কাতারের স্থানীয় সময় অনুসারে ২৭ সেপ্টেম্বর থেকে টিকেট বিক্রি শুরু হবে। মঙ্গলবার দুপুর ১২টার পর নির্দিষ্ট ওয়েবসাইটে আবেদন করে টিকেট পাওয়া যাবে। টিকেট বিক্রি চলবে আগামী ১৮ ডিসেম্বর পর্যন্ত। বিশ্বকাপের ফাইনাল হওয়ার আগ পর্যন্ত টিকেট কিনতে পারবেন সমর্থকরা।
প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় ধাপে প্রায় সাড়ে চব্বিশ লাখ টিকেট বিক্রি করেছে আয়োজকরা। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে শুরু হয়েছিল কাতার বিশ্বকাপের তৃতীয় পর্বের টিকেট বিক্রি। ৫ জুলাই থেকে ১৬ আগস্ট বিশ্বের ফুটবল প্রেমিদের বিচরণ ছিল টিকেটের ওয়েবসাইটে। এই ধাপে বিক্রি হয়েছে পাঁচ লাখ ২০ হাজার ৫৩২ টি টিকিট। তৃতীয় ধাপের অধিকাংশ টিকেট ৫ বারের চ্যাম্পিয়ন ব্রাজিলের ম্যাচ ঘিরেই। গ্রুপ পর্বে ক্যামেরুন-ব্রাজিল এবং ব্রাজিল-সার্বিয়ার ম্যাচেকে নিয়ে বেশি আগ্রহ সমর্থকদের। এর আগে আর্জেন্টিনার ম্যাচের সব টিকেট বিক্রিও শেষ হয়ে যায়।
শুধু আর্জেন্টিনা বা ব্রাজিলকে ঘিরেই নয় পর্তুগাল-উরুগুয়ে, কোস্টারিকা-জার্মানি, অস্ট্রেলিয়া-ডেনমার্ক ম্যাচ নিয়েও মাতামাতির কমতি ছিল না।
কাতারে চার ধরনের টিকেট পাওয়া যাবে। ইন্ডিভিজুয়াল ম্যাচ টিকেট, সাপোর্টার টিকেট, কন্ডিশনাল সাপোর্টার টিকেট ও ফোর স্টেডিয়ামে টিকেট। খেলা দেখতে সবচেয়ে বেশি আগ্রহ দেখিয়েছেন মধ্যপ্রাচ্যের মানুষ। টিকেট কেনার শীর্ষ দশে স্বাগতিক কাতার, সৌদি আরবের সঙ্গে আছে আরব আমিরাত। আলোচনা-সমালোচনা যাই চলুক পশ্চিমা দেশের মানুষের আগ্রহ কমেনি। যুক্তরাষ্ট্র, মেক্সিকো, ইংল্যান্ড সমর্থকরাও আছেন তালিকায় সেরা দশে। আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানি, স্পেন, ফ্রান্স কিংবা বেলজিয়ামের সমর্থকরাও আছেন টিকেট কাটার তালিকায়। তৃতীয় ধাপেও যারা টিকেট পাননি তারা আরো একবার সুযোগ পাবেন বলে আগই ঘোষণা দিয়েছিল ফিফা। স্টক হোল্ডারদের বরাদ্দকৃত টিকেট কিংবা যারা টিকেট পেয়েছেন তাদের ফেরত দেয়া টিকেট শেষ মুহূর্তে আবার ছাড়া হবে বলে জানিয়েছিল আয়োজকরা। ওয়েবসাইটের পাশাপাশি দোহার কাউন্টারেও মিলবে এসব টিকেট। ২০ নভেম্বর কাতার-ইকুয়েডর ম্যাচ দিয়ে শুরু হবে গ্রেটেস্ট শো অন আর্থ। আর ১৮ ডিসেম্বর ৮০ হাজার আসনের লুসাইল স্টেডিয়ামে হবে ফাইনাল ম্যাচ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়