হাছান মাহমুদ : সেই নৈরাজ্যের পথেই হাঁটছে বিএনপি

আগের সংবাদ

ভূরাজনীতির ফাঁদে প্রত্যাবাসন! রোহিঙ্গা সংকট নিয়ে এডিটরস গিল্ডের গোলটেবিল বৈঠক : ৫ বছরে সংকট আরো বেড়েছে

পরের সংবাদ

মির্জাপুর : ব্যক্তিত্ব বিকাশে মূল্যবোধ ভিত্তিক শিক্ষা সেমিনার

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : মির্জাপুরে ‘ব্যক্তিত্ব বিকাশে মূল্যবোধ ভিত্তিক শিক্ষা’ শীর্ষক সেমিনার ও স্বামী বিবেকানন্দ মেধা বৃত্তি প্রদান করা হয়েছে। গতকাল শুক্রবার বেলা ১১টায় উপজেলার উত্তর রোয়াইল রামকৃষ্ণ সেবাশ্রম এই সেমিনারের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ভারতের গুজরাট রাজ্যের রাজকোট রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ নিখিলেশ্বরানন্দজী মহারাজ।
উত্তর রোয়াইল রামকৃষ্ণ সেবাশ্রমের সভাপতি মেঘলাল চক্রর্ত্তীর সভাপতিত্বে সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার জয়ব্রত পাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মিলটন কুমার দেব, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের প্রকল্প পরিচালক রমেশ চন্দ্র সরকার, খান এ্যাসোসিয়েটের সিইও আব্দুর রাজ্জাক খান রানা ও উত্তর রোয়াইল রামকৃষ্ণ মিশনের সম্পাদক ব্রহ্মচারী বিবেক মহারাজ প্রমুখ।
ভারতের গুজরাট রাজ্যের রাজকোট রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ নিখিলেশ্বরানন্দজী মহারাজ বলেন, একটি দেশ বিনির্মাণ করতে হলে ভালো মানুষ বিনির্মাণ করতে হবে। আমাদের ছেলে মেয়েদের চরিত্রবান ও আত্মনির্ভরশীল মানুষ হিসেবে গড়ে তোলার কারিগর হলেন শিক্ষক। সারা জগতের কল্যাণের চাবি শিক্ষকের হাতে রয়েছে বলে তিনি উল্লেখ করেন।
পরে অতিথিরা শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ১৮ জন মেধাবী শিক্ষার্থীর হাতে প্রত্যেককে ৩ হাজার টাকা করে ‘স্বামী বিবেকানন্দ মেধা বৃত্তি’ তুলে দেন। অনুষ্ঠানে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রী, গুণীজন, উপজেলার হিন্দু সম্প্রদায়ের নেতাসহ এলাকাবাসীর ব্যাপক অংশগ্রহণ ছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়