হাছান মাহমুদ : সেই নৈরাজ্যের পথেই হাঁটছে বিএনপি

আগের সংবাদ

ভূরাজনীতির ফাঁদে প্রত্যাবাসন! রোহিঙ্গা সংকট নিয়ে এডিটরস গিল্ডের গোলটেবিল বৈঠক : ৫ বছরে সংকট আরো বেড়েছে

পরের সংবাদ

নয়াপল্টনে যুবদল কর্মী শাওনের জানাজা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মুন্সিগঞ্জে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত যুবদল কর্মী শাওন ভূঁইয়ার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় জানাজা শেষে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের পক্ষ থেকে তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে সন্ধ্যা পৌনে ৬টার দিকে ফ্রিজিং ভ্যানে করে শাওনের লাশ বিএনপি কার্যালয়ে আনা হয়। এর আগে থেকেই হাজারো নেতাকর্মী নয়াপল্টনে অবস্থান করছিলেন। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জানাজা শেষে শাওনের লাশ নিয়ে ফ্রিজিং ভ্যানটি মুন্সিগঞ্জের উদ্দেশে রওনা হয়। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির বিভিন্ন পর্যায়ের নেতারা জানাজায় অংশ নেন।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে গতকাল বিকাল সোয়া ৩টা থেকে সোয়া ৪টা পর্যন্ত শাওনের মরদেহের ময়নাতদন্ত করেন ফরেনসিক মেডিসিন বিভাগের প্রভাষক ডা. জান্নাতুন নাঈম। এর আগে শাওনের মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করেন শাহবাগ থানার এসআই শহিদুল ইসলাম শহিদ। তাতে তিনি উল্লেখ করেন, মরদেহের কপালের ডান পাশে গভির ক্ষত চিহ্ন ও মাথার পিছনে ডান পাশে গভীর ক্ষত চিহ্ন আছে। সেখান দিয়ে মগজ বেরিয়ে গেছে।
মর্গে শাওনের ছোট ভাই সোহানুর রহমান সোহান সাংবাদিকদের বলেন, বাংলাদেশে কোনো বিচার হয়! কারো বিরুদ্ধে মামলা করে কোনো লাভ হবে না, শুধু শুধু টাকা নষ্ট হবে। তাই এসব বলে লাভ নাই। পুলিশের গুলি আমার ভাইয়ের মাথার সামনে দিয়ে ঢুকে পিছন দিয়ে বেরিয়ে গেছে। মগজ বের হয়ে গেছে। এটা কি পুলিশের উচিৎ হয়েছে? মিছিল বন্ধ করতে চাইলে ইনজুরি করত, হাঁটুর নিচে গুলি করত, এইভাবে মাথায় গুলি করল! তার মৃত্যুতে ছোট্ট ছেলেটা এতিম হলো। বিএনপির পক্ষ থেকেও যদি সন্তানের জন্য কিছু একটা করে দিত তাহলে খুব খুশি হতাম। এছাড়া আমাদের কোনো দাবি-দাওয়া নাই।
প্রসঙ্গত, গত বুধবার জ¦ালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি ও দলীয় নেতাকর্মী হত্যার প্রতিবাদে মুন্সিগঞ্জ শহরের অদূরে মুক্তারপুরে বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে জেলা বিএনপি। বেলা ৩টার দিকে সেখানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। সংঘর্ষের মধ্যে গুলিতে শাওন ভূঁইয়া ও বিএনপির সমর্থক জাহাঙ্গীর মাদবর (৩৮) গুরুতর আহত হন। সন্ধ্যা ৭টার দিকে শাওনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। বৃহস্পতিবার রাত ৯টার দিকে তার মৃত্যু হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়