হাছান মাহমুদ : সেই নৈরাজ্যের পথেই হাঁটছে বিএনপি

আগের সংবাদ

ভূরাজনীতির ফাঁদে প্রত্যাবাসন! রোহিঙ্গা সংকট নিয়ে এডিটরস গিল্ডের গোলটেবিল বৈঠক : ৫ বছরে সংকট আরো বেড়েছে

পরের সংবাদ

ঢাকা মহানগর দক্ষিণ আ.লীগের সাধারণ সম্পাদককে শোকজ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ূন কবিরকে শোকজ করেছে আওয়ামী লীগ। দলের নির্দেশ উপেক্ষা করে গতকাল শুক্রবার বিকেলে চকবাজার থানায় দলীয় কর্মসূচি করায় সেখানে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি এবং লালবাগ থানা সম্মেলনে অসাংগঠনিক শব্দ ব্যবহার করায় দলের গঠনতন্ত্রের ৪৭ ধারা মোতাবেক তাকে শোকজ করা হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়–য়া। কারণ দর্শানোর নোটিসের জবাব ১৫ দিনের মধ্যে দিতে বলা হয়েছে। এ ব্যাপারে হুমায়ূন কবিরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এখন ব্যস্ত আছি। পরে কথা বলব।
প্রসঙ্গত, গতকাল শুক্রবার বিকালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের চকবাজার থানা এবং ২৭, ২৮, ২৯, ৩০ এবং ৩১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে কেন্দ্রীয় নেতাকর্মীর উপস্থিত থাকার কথা থাকলেও কেউই উপস্থিত হননি। জানা যায়, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের অসৌজন্যমূলক আচরণে চকবাজার থানা আওয়ামী লীগের সম্মেলন বর্জন করেছেন দলের কেন্দ্রীয় নেতারা। লালবাগের সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের সামনে অশ্লীল ভাষায় কর্মীদের গালিগালাজ করেছেন দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ূন কবির। আর এ কারণেই কেন্দ্রের এ অসন্তোষ। তবে স্থানীয় নেতারা বলছেন বিষয়টি তেমন জটিল কিছু নয়। চেয়ার ছোড়াছুড়ি আর মারামারির মধ্যে পুলিশের হস্তক্ষেপে সম্মেলন শেষ হয়। পরে বিভিন্ন দলের নেতাকর্মীদের রাস্তায় স্লোগান দিয়ে শোডাউন করতে দেখা যায়।
করোনা শনাক্তের
ষ শেষের পাতার পর
শতাংশ। এদিকে, একদিনে করোনাভাইরাস থেকে সেরে উঠেছেন ৩৪৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬২ হাজার ১৬৪ জন। গত বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪৬ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়