হাছান মাহমুদ : সেই নৈরাজ্যের পথেই হাঁটছে বিএনপি

আগের সংবাদ

ভূরাজনীতির ফাঁদে প্রত্যাবাসন! রোহিঙ্গা সংকট নিয়ে এডিটরস গিল্ডের গোলটেবিল বৈঠক : ৫ বছরে সংকট আরো বেড়েছে

পরের সংবাদ

টঙ্গীতে স্বজনদের বিক্ষোভ : ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, গাজীপুর : টঙ্গীতে চিকিৎসকের অবহেলায় লাভলী আক্তার (২৩) নামে গৃহবধূ কলেজ শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গত বৃহস্পতিবার দুপুরে হাসপাতালের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন এলাকাবাসী। হোসেন মার্কেট এলাকায় ঢাকা ইম্পেরিয়াল হাসপাতালের এ ঘটনা ঘটে।
লাভলী আক্তার এরশাদ নগর ৩নং ব্লকের জাহাঙ্গীর মিয়ার মেয়ে এবং স্বামী মিজানুর রহমান টিটুর সঙ্গে একই এলাকার ৭নং ব্লকে বসবাস করতো। এ ঘটনায় নিহতের স্বজনরা মরদেহ ময়নাতদন্ত পাঠানোর সময় অ্যাম্বুলেন্সসহ ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরুদ্ধ করে বিক্ষোভ করেন।
জানা যায়, লাভলী টঙ্গী সরকারি কলেজের স্নাতকে লেখাপড়া করতেন। গত মঙ্গলবার সে প্রেগনেন্ট অবস্থায় গাজীপুর চৌরাস্তায় ভাওয়াল কলেজ কেন্দ্রে পরীক্ষা দিয়ে আসে। প্রেগনেন্ট থাকা অবস্থায় চিকিৎসক ডাক্তার সালমা নাহারের তত্ত্ববধানে ছিল। লাভলীর বড় (খালাতো) বোন নাজমা আক্তার অভিযোগ করে বলেন, গত বুধবার দুপুর ১টায় হোসেন মার্কেট এলাকার ঢাকা ইম্পেরিয়াল হাসপাতালে সন্তান প্রসব করানোর জন্য ভর্তি হয়। লাভলীকে অচেতন না করেই সিজার করিয়ে সন্তান প্রসব করানো হয়। কিছুক্ষণ পর অপারেশন থিয়েটার থেকে অনেক চিৎকারের শব্দ আসতে থাকে। এ সময় ওটি থেকে একজন ডাক্তার এসে তার স্বামী টিটুর কাছ থেকে একটি কাগজে স্বাক্ষর নেয় এবং বলে আপনাদের রোগী ভালো আছে। পরে ওইদনি বিকালের দিকে রোগীর অবস্থা আরো খারাপের দিকে গেলে রাতেই রাজধানীর একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে যায় তার স্বামী। ভুল চিকিৎসায় লাভলী আক্তারের মৃত্যু হয়েছে এমন সংবাদ ছড়িয়ে পড়লে লাভলীর স্বজন ও এলাকাবাসী বৃহস্পতিবার দুপুরে ওই হাসপাতালের সামনে ভিড় জমিয়ে বিক্ষোভ করে। পরে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক গাড়ি থামিয়ে অবরোধ করার চেষ্টা করলে পুলিশ তাদের সরিয়ে দেয়। এ সময় তারা হাসপাতাল কর্তৃপক্ষ ও কর্তব্যরত চিকিৎসকের বিচার দাবি করেন।
লাভলীর স্বামী মিজানুর রহমান টিটু বলেন, রাজধানীর একটি হাসপাতালে নেয়ার পর ডাক্তারা বলে কোনো সিজারের রোগী এভাবে লাফানোর কথা না। যে চিকিৎসা করেছে সেই জানে কি করেছে রোগীকে। পরে টিটু তার স্ত্রীকে বিকাল সাড়ে ৩টায় পুনরায় ঢাকা ইম্পেরিয়াল হাসপাতালের আইসিউতে নিয়ে আসে। পরে বিকাল ৪টার দিকে লাভলীর মৃত্যু হয়। টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ আলম বলেন, রোগীর মৃত্যু হয়েছে এমন সংবাদ পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থানে চলে আসি। রোগী ইম্পেরিয়াল হাসপাতালে আইসিউতে চিকিৎসাধীন ছিল। বিকাল ৪টায় লাভলী আক্তারের মৃত্যু হয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়