হাছান মাহমুদ : সেই নৈরাজ্যের পথেই হাঁটছে বিএনপি

আগের সংবাদ

ভূরাজনীতির ফাঁদে প্রত্যাবাসন! রোহিঙ্গা সংকট নিয়ে এডিটরস গিল্ডের গোলটেবিল বৈঠক : ৫ বছরে সংকট আরো বেড়েছে

পরের সংবাদ

চট্টগ্রামে গ্রেপ্তার এক সদস্য : চাকরির নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্র

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : সরকারি বিভিন্ন সংস্থায় চাকরি দেয়ার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে দুই প্রতারক। তারা বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানের স্বাক্ষর জাল করে ভুয়া নিয়োগপত্র তৈরি করত। এদের একজন ধরা পড়েছে র‌্যাবের হাতে।
প্রতারক চক্রের মূল হোতা সোহেল আলমকে (৩৬) গতকাল শুক্রবার গ্রেপ্তারের কথা জানিয়েছে র‌্যাব। আগের দিন বৃহস্পতিবার চট্টগ্রামের হাটহাজারীর দেওয়ান নগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে অপরাধের কথা স্বীকার করেছে।
র‌্যাব জানায়, প্রতারণার শিকার মিঠুন চক্রবর্তী পেশায় গাড়িচালক। সেই সুবাদে সোহেল আলমের সঙ্গে তার পরিচয়। একপর্যায়ে সোহেল হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মিঠুনকে ড্রাইভার পদে চাকরি দিতে পারবেন বলে জানান। সোহেল তার অপর সহযোগী মো. জসীম উদ্দিনের সঙ্গে মিঠুনকে পরিচয় করিয়ে দেন। তারা দাবি করেন- ৬ লাখ টাকা দিলে স্থায়ীভাবে চাকরির ব্যবস্থা করে দেবেন। এ দুজনের কথায় বিশ্বাস করে গত জুলাই মাসে দুই ধাপে তাদের ৫ লাখ টাকা দেন মিঠুন। এরপর তিনি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের স্বাক্ষরসহ একটি নিয়োগপত্র পান। সেটি যাচাই-বাছাই করে মিঠুন জানতে পারেন নিয়োগপত্রটি ভুয়া। এরপর প্রতারক চক্রের সঙ্গে যোগাযোগ করলে তারা হুমকি-ধমকি দিতে থাকেন। এক পর্যায়ে মিঠুনকে ১ লাখ টাকা ফেরত দেয়া হয়। বাকি টাকা ফেরত দেয়ার আশ্বাস দিলেও পরে তারা যোগাযোগ বন্ধ করে দেন।
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, ভুক্তভোগী মিঠুন চক্রবর্তী এ বিষয়ে র‌্যাবের কাছে একটি লিখিত অভিযোগ করেন। পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোহেল আলমকে গ্রেপ্তার করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়