হাছান মাহমুদ : সেই নৈরাজ্যের পথেই হাঁটছে বিএনপি

আগের সংবাদ

ভূরাজনীতির ফাঁদে প্রত্যাবাসন! রোহিঙ্গা সংকট নিয়ে এডিটরস গিল্ডের গোলটেবিল বৈঠক : ৫ বছরে সংকট আরো বেড়েছে

পরের সংবাদ

আ স ম রব : সরকারকে বিচারের সম্মুখীন হতে হবে

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, জনগণের জীবনের সর্বোচ্চ নিরাপত্তা বিধানের জন্যই রাষ্ট্র, হত্যার জন্য নয়। মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে গঠিত রাষ্ট্রে সরকার মানুষ হত্যার উৎসব করবে, এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না। নির্বিচারে মানুষ হত্যার জন্য সরকারকে বিচারের সম্মুখীন হতে হবে।
গতকাল শুক্রবার পুরানা পল্টনের ফেনী জেলা মিলনায়তনে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির কেন্দ্রীয় কার্যকরি কমিটির সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
কোনো উসকানি ছাড়াই বিরোধী দলের সমাবেশে নির্বিচারে গুলি চালিয়ে দেশের নাগরিককে হত্যা করা হচ্ছে অভিযোগ করে রব বলেন, বিরোধী দলের নেতাকর্মী হত্যা করতে পারলেই যেন সরকার স্বস্তি পায়, জয় লাভের আত্মতৃপ্তি পায় এবং সরকারি দল হত্যার পক্ষে অবস্থান নেয়।
তিনি বলেন, যারা পুলিশ এবং সরকারের লাঠিয়াল বাহিনী দ্বারা নির্যাতনের শিকার বা হত্যার শিকার, তারাই আবার মামলার আসামি হচ্ছেন। রাষ্ট্রের ভয়ঙ্কর এই অব্যবস্থাপনাকে চিরতরে উচ্ছেদ এবং জনগণের সরকার প্রতিষ্ঠার লক্ষ্যে গণআন্দোলন, গণজাগরণ এবং গণঅভ্যুত্থান অনিবার্য হয়ে পড়েছে। সভায় আরো বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক এডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, সা কা ম আনিসুর রহমান খান, মোহাম্মদ সিরাজ মিয়া, তানিয়া রব এবং শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়