এসপি হলেন পুলিশের ৪৭ কর্মকর্তা

আগের সংবাদ

সাশ্রয়ের নামে নিম্নমানের বই! : ছাপানো শুরু হয়নি, বছরের প্রথমদিন সব শিক্ষার্থীর বই পাওয়া অনিশ্চিত

পরের সংবাদ

৫ দফা দাবি : কালীগঞ্জে পিআইও অফিসে পূর্ণদিবস কর্মবিরতি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের দাবি আদায়ের লক্ষ্যে গাজীপুরের কালীগঞ্জে পিআইও চলছে পূর্ণদিবস কর্ম বিরতি। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে এ কর্মবিরতি শুরু হয়েছে। এতে পিআইও অফিসে সেবা প্রত্যাশী মানুষ সেবা নিতে না পেরে দুর্ভোগে পড়েন।
সরজমিন দেখা যায়, সকাল ৯টার দিকে উপজেলা বাস্তবায়ন কর্মকর্তার অফিসের কর্মকর্তা-কর্মচারীরা কাজ বন্ধ রেখে কর্মবিরতি পালন করছে। এ সময় উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে পিআইও অফিসে সেবা নিতে আসা সাধারণ মানুষ ফিরে যাচ্ছে। তবে কয়েকদিন পর পর এমন দুর্ভোগ লাঘবে এ সমস্যার দ্রুত স্থায়ী সমাধান চান সাধারণ মানুষ।
কালীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মনিরুল ইসলাম শোভন বলেন, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী আমরা আমাদের কর্মসূচি বাস্তবায়ন করছি। তবে আমাদের দাবি ন্যায্য। দাবি মেনে না নিলে বা যদি আদায় না হলে আরো কঠোর কর্মসূচিতে যাবেন বলেও জানান তিনি।
উল্লেখ্য, এর আগে জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ ৫ দফা দাবিতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কার্যক্রম সুষ্ঠুভাবে টিকিয়ে রাখার স্বার্থে ১২ থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত এ অর্ধদিবস কর্মবিরতি পালন করেছে। ১৭ সেপ্টেম্বর জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছে। পাঁচটি দাবি নিয়ে অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদ গত ৮/১০ বছর ধরেই আন্দোলন করে আসছে। এর ধারাবাহিকতায় ২২ সেপ্টেম্বর পূর্ণদিবস কর্মবিরতি পালন করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়