এসপি হলেন পুলিশের ৪৭ কর্মকর্তা

আগের সংবাদ

সাশ্রয়ের নামে নিম্নমানের বই! : ছাপানো শুরু হয়নি, বছরের প্রথমদিন সব শিক্ষার্থীর বই পাওয়া অনিশ্চিত

পরের সংবাদ

সৈয়দপুরে জাল সনদে কর্মরত তিন শিক্ষক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : সৈয়দপুরে জাল সনদে তিন শিক্ষক উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকতা করছেন। এই তিন শিক্ষক উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত। এর মধ্যে এমপিওভুক্ত দুজন, একজন ননএমপিওভুক্ত শিক্ষক রয়েছেন।
সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের (ডিআইএ) ওয়েবসাইটে প্রকাশিত দুই পর্বের প্রতিবেদনের তালিকায় এই তিন শিক্ষকের নাম প্রকাশ করা হয়েছে।
জানা যায়, তিন শিক্ষকের মধ্যে দুজনের একাডেমিক ও একজনের শিক্ষক নিবন্ধন সনদ ঠিক পাওয়া যায়নি। জাল সনদধারী শিক্ষকরা হলেন ননএমপিওভুক্ত সৈয়দপুরের লক্ষণপুর স্কুল এন্ড কলেজের প্রভাষক মেরিনা মান্নান এবং সাতপাই উচ্চ বিদ্যালয়ে এমপিওভুক্ত সহকারী শিক্ষক আব্দুল মতিন ও আজিজুল ইসলাম।
ডিআইএ প্রকাশিত তথ্যমতে, ২০১৩ সাল থেকে চলতি বছরের ২৫ মে পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের সনদ যাচাই-বাছাই করা হয়। যাচাই-বাছাইয়ে ওই তিন শিক্ষকের সনদ ভুয়া পেয়েছে সংস্থাটি।
সূত্র মতে, জাল সনদে চাকরি নেয়া ব্যক্তিদের চাকরিচ্যুত ও সরকারি কোষাগার থেকে প্রাপ্ত বেতন-ভাতা ফেরত নেয়া হবে। এছাড়া তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পদক্ষেপ নেয়া হবে বলে জানা গেছে।
জানতে চাইলে নীলফামারী জেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, ডিআইএ থেকে জাল সনদে শিক্ষকদের চাকরি নেয়া বিষয়টি জেনেছি।
তবে ডিআইএ দপ্তর থেকে এখনো কোনো নির্দেশনা পাওয়া যায়নি। নির্দেশনা পেলে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়