এসপি হলেন পুলিশের ৪৭ কর্মকর্তা

আগের সংবাদ

সাশ্রয়ের নামে নিম্নমানের বই! : ছাপানো শুরু হয়নি, বছরের প্রথমদিন সব শিক্ষার্থীর বই পাওয়া অনিশ্চিত

পরের সংবাদ

রূপগঞ্জে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে হত্যা : প্রতিপক্ষের বাড়িতে আগুন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের রূপগঞ্জে রাকিব হাসান (২২) নামে এক ছাত্রলীগ কর্মীকে প্রকাশ্যে ধারাল অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। গত বুধবার রাত ৯টার দিকে উপজেলার গোলাকান্দাইল হাট সংলগ্ন কাঠপট্টি এলাকায় ঘটে এ হত্যাকাণ্ডের ঘটনা। এ ঘটনায় নিহতের স্বজনরা উত্তেজিত হয়ে আসামিদের বাড়িঘরে আগুন দিয়েছে। এতে ঘরসহ মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে কাঞ্চন ও আড়াইহাজার ফায়ার সার্ভিসের চারটি ইউনিট এসে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন। তবে আগুনে কোনো হতাহতের সংবাদ পাওয়া যায়নি।
অপরদিকে, গতকাল বৃহস্পতিবার বিকালে আসামিদের গ্রেপ্তারের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা- গোলাকান্দাইল এলাকায় নিহতের স্বজন ও এলাকাবাসী মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেন। এ সময় হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানানো হয়। তা না হলে আরো বড় ধরনের কর্মসূচি করবে বলে হুঁশিয়ারি দেন মানববন্ধন ও বিক্ষোভে অংশগ্রহণকারীরা।
নিহত রাকিব হাসান গোলাকান্দাইল এলাকার হারুন মিয়ার ছেলে এবং রাকি পাগলীর নাতি হিসেবে পরিচিত। তিনি গোলাকান্দাইল ইউনিয়ন ছাত্রলীগ কর্মী। এদিকে, ছাত্রলীগ কর্মী রাকিব হাসান হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে ছাত্রলীগ কর্মীরা বিক্ষোভ করেন। এ হত্যাকাণ্ডকে কেন্দ্র করে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
এ ঘটনায় নিহতের বোন আখি আক্তার বাদী হয়ে ৬ জনকে নামীয় এবং অজ্ঞাত ১০ থেকে ১২ জনকে অজ্ঞাত আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন- গোলাকান্দাইল পূর্বপাড়া এলাকার আসমত আলীর ছেলে শ্রমিকলীগ নেতা দেলোয়ার হোসেন, জাকির হোসেনের ছেলে সজীব মিয়া, পাচাইখা টেলাপাড়া এলাকার সাফির ছেলে হামজালা, নায়েব আলীর ছেলে আফজাল, গোলাকান্দাইল এলাকার আসমত আলীর ছেলে জাকির হোসেন ও মৃত আব্দুর রহিমের ছেলে মিল্লাত।
মামলার বাদী ও নিহতের বোন আখি আক্তার মামলার এজাহারে উল্লেখ করেন, তারা গোলাকান্দাইল এলাকায় বিল্ডিং নির্মাণের কাজ শুরু করেন। ওই বিল্ডিং নির্মাণের জন্য আসামিরা চাঁদা দেয়ার জন্য চাপ প্রয়োগ করে আসছিল। আর চাঁদার টাকা না পেয়ে বুধবার রাতে তার ভাই রাকিব হাসানকে কুপিয়ে হত্যা করে।
ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মাহাবুবুর রহমান জানান, রাত সাড়ে ৮টা থেকে ৯টার দিকে গোলাকান্দাইল হাট সংলগ্ন কাঠপট্রি এলাকায় একদল সন্ত্রাসী ধারাল অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে রাকিব হাসানের ওপর হামলা চালায়। ধারাল অস্ত্রের আঘাতে রাকিবের বাম হাতটি প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়ে। এছাড়া শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরিবার ও স্থানীয় লোকজন রাকিব হাসানকে উদ্ধার করে প্রথমে স্থানীয় ডিকেএমসি এবং পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, এলাকার চাঁদাবাজি, মাদক ব্যবসা, পরিবহনের চাঁদাবাজিসহ বিভিন্ন আধিপত্য বিস্তার নিয়ে গোলাকান্দাইল ইউনিয়ন শ্রমিক লীগ নেতা দেলোয়ার হোসেনের সঙ্গে ছাত্রলীগ কর্মী রাকিব হাসানের বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরেই দেলোয়ার হোসেনসহ তার বাহিনীর সদস্যরা মোটরসাইকেলযোগে এসে প্রকাশ্যে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে।
উপজেলা ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক মঈন বলেন, রাকিব হাসান আমার সঙ্গে ছাত্রলীগ কর্মী হিসেবে কাজ করে আসছে। নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হয় তাকে। হত্যাকারীদের গ্রেপ্তারের দাবি জানান তিনি।
নিহত রাকিব হাসানের চাচা ফারুক বলেন, আসামিরা নিজেদের বসতঘরে আগুন দিয়ে হত্যাকাণ্ডের ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা চালাচ্ছে।
রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, মামলা হয়েছে। হত্যাকাণ্ডের ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়