এসপি হলেন পুলিশের ৪৭ কর্মকর্তা

আগের সংবাদ

সাশ্রয়ের নামে নিম্নমানের বই! : ছাপানো শুরু হয়নি, বছরের প্রথমদিন সব শিক্ষার্থীর বই পাওয়া অনিশ্চিত

পরের সংবাদ

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী : ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকা গুরুত্বপূর্ণ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আ ক ম মোজাম্মেল হক, এমপি বলেছেন, সত্য ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, দক্ষ ও বিজ্ঞ আইনজীবী তৈরির লক্ষ্যে উন্নত ও যুগোপযোগী শিক্ষাদানের মাধ্যমে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি এন্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর আইন বিভাগ গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। বিজ্ঞপ্তি
গতকাল বৃহস্পতিবার রাজধানীর ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর আইন বিভাগের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে আয়োজিত শরৎকালীন সেমিস্টার ২০২২-এর নবীন শিক্ষার্থীদের বরণ, শেষ বর্ষের শিক্ষার্থীদের বিদায় ও বিভাগীয় সাবেক কৃতী শিক্ষার্থীরা বাংলাদেশ সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে বিজ্ঞ আইনজীবী হিসেবে নতুন তালিকাভুক্ত হওয়ায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত এবং ইউআইটিএস ও পিএইচপি ফ্যামিলির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ সুফি মোহাম্মদ মিজানুর রহমান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক পরমাণু বিজ্ঞানী, থার্ড ওয়ার্ল্ড একাডেমি অব সায়েন্স-এর ফেলো, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও সাউথ ইস্ট ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মাদ শমশের আলী। বিশেষ অতিথি হিসেবে নেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি ও টঙ্গী পৌরসভার সাবেক মেয়র এডভোকেট মো. আজমত উল্লা খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর ও স্যার এ এফ রহমান হলের সিটিং প্রভোস্ট এবং ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, রূপালী ব্যাংক লিমিটেডের সাবেক মহাব্যবস্থাপক এম এ লতিফ, শওকত হোসেন এবং বাংলাদেশ সুপ্রিমকোর্টের বিজ্ঞ আইনজীবী, ইউআইটিএস-এর আইন অনুষদের ডিন ও আইন উপদেষ্টা, ডাবল গোল্ড মেডালিস্ট এডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভূঁইয়া। স্বাগত করেন বক্তব্য প্রদান করেন আইন বিভাগের বিভাগীয় প্রধান জনাব মুহাম্মদ ইকবাল হাছান।
বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ.ন.ম. শরীফসহ অনুষদসমূহের ডিন, বিভাগীয় প্রধান, বিশিষ্ট শিক্ষাবিদ, বিভাগীয় সব শিক্ষক-শিক্ষার্থী, এলামনাই, কর্মকর্তা-কর্মচারী ও অভিভাবকবৃন্দ এ মহতি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আমন্ত্রিত অতিথি ও সংবর্ধিতদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়