এসপি হলেন পুলিশের ৪৭ কর্মকর্তা

আগের সংবাদ

সাশ্রয়ের নামে নিম্নমানের বই! : ছাপানো শুরু হয়নি, বছরের প্রথমদিন সব শিক্ষার্থীর বই পাওয়া অনিশ্চিত

পরের সংবাদ

বগুড়ার ধুনট : কমিশন বৃদ্ধির দাবিতে সার ডিলারদের স্মারকলিপি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ধুনট (বগুড়া) প্রতিনিধি : চাহিদা অনুযায়ী সার সরবরাহ ও ডিলারদের কমিশন বৃদ্ধির জন্য কৃষি মন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে বগুড়ার ধুনট উপজেলার সার ডিলাররা। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্তের কাছে তারা স্মারকলিপিটি হস্তান্তর করেন। এর আগে উপজেলা কৃষি কর্মকর্তা আসাদুজ্জামানের নিকট স্মারকলিপির একটি কপি হস্তান্তর করা হয়েছে।
স্মারকলিপিতে ডিলাররা উল্লেখ করেছেন ১৯৯৬ সাল থেকে তারা সার ডিলার হিসেবে সরকারি নির্দেশনা মেনে কৃষকের দোড় গোড়ায় সার সরবরাহ করে আসছেন। বিগত ২৬ বছরে বিভিন্ন সময়ে সারের মূল্যবৃদ্ধি, সার পরিবহনের ব্যয় বৃদ্ধি, সার সংরক্ষণের গুদাম বা দোকানঘর ভাড়া, কর্মচারীদের বেতন, শ্রমিকদের মজুরি ও বিদ্যুতের মূল্যবৃদ্ধি পেয়েছে। ব্যয়ের তুলনায় মুনাফা কমলেও সার ডিলাররা সরকারের ভাবমূর্তি রক্ষায় কৃষকদের মাঝে সুষ্ঠুভাবে সার বিতরণ করে আসছেন। এজন্য স্মারকলিপিতে ডিলারদের সার বিতরণের ক্ষেত্রে চাহিদা সমন্বয় এবং সারের বস্তা প্রতি পরিবহন ও বিক্রয় কমিশন ১০০ টাকা থেকে ২০০ টাকা সমন্বয় করার দাবি জানান।
স্মারকলিপি প্রদানকালে সার ব্যবসায়ী মোজাফ্ফর রহমান, আলহাজ ইয়াকুব আলী, রোজিনা খাতুন, মাহবুবুল হাসান বুলবুল ও ফজলার রহমান মিলন সরকার উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়