এসপি হলেন পুলিশের ৪৭ কর্মকর্তা

আগের সংবাদ

সাশ্রয়ের নামে নিম্নমানের বই! : ছাপানো শুরু হয়নি, বছরের প্রথমদিন সব শিক্ষার্থীর বই পাওয়া অনিশ্চিত

পরের সংবাদ

পদ্মা প্রিন্টার্সের মালিকানায় আসছে এলআর গেøাবাল

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পদ্মা প্রিন্টার্স এন্ড কালার লিমিটেডের মালিকানায় আসছে সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এলআর গেøাবাল অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। এলআর গেøাবাল পদ্মা প্রিন্টার্সের ১৬ লাখ শেয়ারের ৩ লাখ ৩০ হাজার ৪৩টি শেয়ার কিনছে। কোম্পানির উদ্যোক্তা-পরিচালকরা এই শেয়ার বিক্রি করছেন।
গতকাল বুধবার বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এলআর গেøাবালকে শেয়ার কিনে মালিকানায় আসার জন্য অনুমোদন দিয়েছে। কোম্পানিটি বর্তমানে ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেট রয়েছে। বিএসইসির পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে, পদ্মা প্রিন্টার্স এন্ড কালার লিমিটেড ও এলআর গেøাবাল অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) কাছে। একইসঙ্গে বিষয়টি ঢাকা স্টক এক্সচেঞ্জ, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই), সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) ব্যবস্থাপনা পরিচালককে অবহিত করা হয়েছে। ডিএসইর তথ্য মতে, পদ্মা প্রিন্টার্সের মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তাদের রয়েছে ৫৪ শতাংশ বা ৮ লাখ ৬৪ হাজার শেয়ার।
এর মধ্যে থেকে ৩ লাখ ৩০ হাজার ৪৩টি শেয়ার এলআর গেøাবাল অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের কাছে বিক্রি করা হবে। সে হিসেবে উদ্যোক্তাদের হাতে থাকা শেয়ারের মধ্যে ২০ শতাংশের বেশি শেয়ার কিনে নেবে এলআর গেøাবাল অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। বাকি ৫ লাখ ৩৩ হাজার ৯৫৭টি শেয়ার উদ্যোক্তাদের হাতেই থাকবে।
১৯৭৯ পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া কোম্পানির পরিশোধিত মূলধন ১ কোটি ৬০ লাখ টাকা। ১০ টাকা অবিহিত মূল্য হিসেবে কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১৬ লাখ। এর মধ্যে কোম্পানিটির উদ্যোক্তা-পরিচালকের হাতে ৫৪ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ১০ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের ৩৬ শতাংশ শেয়ার রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়