এসপি হলেন পুলিশের ৪৭ কর্মকর্তা

আগের সংবাদ

সাশ্রয়ের নামে নিম্নমানের বই! : ছাপানো শুরু হয়নি, বছরের প্রথমদিন সব শিক্ষার্থীর বই পাওয়া অনিশ্চিত

পরের সংবাদ

দেশে অনুষ্ঠিত হলো সপ্তম কটন ডে

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সপ্তমবারের মতো বাংলাদেশে কটন ডে (তুলা দিবস) পালন করা হয়েছে। যুক্তরাষ্ট্রের মানসম্পন্ন তুলা এবং সর্ববৃহৎ তুলাজাত গার্মেন্টস পণ্যের প্রস্তুতকারক এবং রপ্তানিকারক হিসেবে বাংলাদেশের অর্জনকে উদযাপন করতে ২০১৬ সাল থেকে কটন কাউন্সিল ইন্টারন্যাশনাল (সিসিআই) কটন ডে পালন শুরু করে।
রাজধানীর রেডিসন ব্লু হোটেলে গত বুধবার জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এই দিবসটিকে পালন করে কটন ইউএসএ। কটন ইউএসএ-এর আয়োজিত এ অনুষ্ঠানে অংশ নেয় আতিয়া কনসাল্টিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও কটন কাউন্সিল ইন্টারন্যাশনালের বাংলাদেশের প্রতিনিধি আলী আরসালান, দক্ষিণ এশিয়ার সিসিআইর পরিচালক উইলিয়াম বেটেনডর্ফ, কারগিল কটনের কার্ল পেল্টজার, লুইস ড্রিফিস কোম্পানির গেøাবাল মার্কেটিং প্রধান স্টিভ ডায়ার, জেন সিংগার, ইয়র্গ বাওয়ারস্যাক্স, মার্কিন ডেপুটি চিফ অব মিশন হেলেন লাফেভসহ স্পিনিং এবং টেক্সটাইল মিলের মালিক, এক্সিকিউটিভ, গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স, আন্তর্জাতিক ব্র্যান্ড ও রিটেইলারস, কটন মার্চেন্টস এজেন্ট এবং ব্যবসায়ীসহ ১৫০-এর বেশি অংশগ্রহণকারী।
অনুষ্ঠানে গেøাবাল কটন ইকোনমিক আউটলুকের অন্তর্ভুক্ত বিষয়গুলো উপস্থাপন; ইউএসএ কটন সাপ্লাই এন্ড ডিমান্ড এবং ইউএস লজিস্টিকসের পাশাপাশি কটন ইউএসএ সলিউশন প্রোগ্রামের সহায়তায় কটন ইউএসএর উপকারিতাবিষয়ক কেস স্টাডি তুলে ধরা হয়।

অনুষ্ঠানে দক্ষিণ এশিয়ার সিসিআইর পরিচালক উইলিয়াম বেটেনডর্ফ বলেন, যারা ইউএস কটন ট্রাস্ট প্রোটোকল গ্রহণ করেছে সেই সব বাংলাদেশি গ্রাহকদের প্রতি আমরা আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি। ইতোমধ্যে বাংলাদেশর ৮১টি মিল ও প্রস্তুতকারক প্রতিষ্ঠান আমাদের সদস্যপদ গ্রহণ করেছে এবং পুরো বিশ্বব্যাপী রয়েছে ৯০০ এর অধিক।
আতিয়া কনসাল্টিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও কটন কাউন্সিল ইন্টারন্যাশনাল বাংলাদেশের প্রতিনিধি আলী আরসালান বলেন, ইউএস কটন খুচরা বিক্রেতাদের সঙ্গে যোগাযোগ ও বিদ্যমান সদস্যদের স্কেল বাড়ানোর জন্য কাজ করে যাচ্ছে। তাছাড়াও এই প্রোগ্রামটির মাধ্যমে ইউএস কটনের চাহিদা আরো বৃদ্ধি পাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়