এসপি হলেন পুলিশের ৪৭ কর্মকর্তা

আগের সংবাদ

সাশ্রয়ের নামে নিম্নমানের বই! : ছাপানো শুরু হয়নি, বছরের প্রথমদিন সব শিক্ষার্থীর বই পাওয়া অনিশ্চিত

পরের সংবাদ

চ্যাম্পিয়ন ফুটবল দলকে পুরস্কার দিবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতিসংঘ অধিবেশনে যোগদান শেষে দেশে ফিরে সাফ চ্যাম্পিয়ন নারী ফুটবল দলের সব খেলোয়াড়কে পুরস্কৃত করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নগদ অর্থ পুরস্কারের পাশাপাশি যেসব ফুটবলারের ঘর প্রয়োজন, তাদের জন্য তা নির্মাণ করে দেয়া হবে। খেলোয়াড়দের বাড়িঘরের কী অবস্থা- তা জানতে এর মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ কথা জানান।
এর আগে বুধবার বাংলাদেশ দলের গোলরক্ষক রুপনা চাকমার জন্য বাড়ি তৈরির নির্দেশ দেন প্রধানমন্ত্রী। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া রুপনা চাকমার জরাজীর্ণ ঘরের ছবির প্রতি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি এই নির্দেশ দেন। প্রেস সচিব জানান, যুক্তরাষ্ট্রে অবস্থানরত প্রধানমন্ত্রী রুপনা চাকমার জন্য ঘর নির্মাণের নির্দেশ দিয়েছেন।
প্রসঙ্গত, অনিন্দ্য সুন্দর ফুটবল খেলে ইতিহাস গড়েছে বাংলাদেশের নারী ফুটবল দল। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে গত সোমবার সাফের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতে নেয় বাংলাদেশের মেয়েরা। চ্যাম্পিয়ন মেয়েরা বুধবার নেপাল থেকে দেশে ফিরলে ছাদ খোলা বাসে চড়িয়ে তাদের নিয়ে যাওয়া হয় বাফুফে দপ্তরে। হাতে পতাকা ও ব্যানার নিয়ে স্লোগানে স্লোগানে শিরোপাজয়ী মেয়েদের স্বাগত জানায় হাজারো মানুষ। বাফুফেও নারী সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশকে প্রথম ট্রফি এনে দেয়া মেয়েদের জন্য ৫০ লাখ টাকা আর্থিক পুরস্কারের ঘোষণা দিয়েছে। সাবিনা-কৃষ্ণাদের বিজয় রথে দেশের নারী ফুটবলে এক নতুন জাগরণের সুর উঠেছে। এ সুরেই একদিন বিশ্ব জয়ের স্বপ্ন দেখছেন দেশের ফুটবলপ্রেমীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়