এসপি হলেন পুলিশের ৪৭ কর্মকর্তা

আগের সংবাদ

সাশ্রয়ের নামে নিম্নমানের বই! : ছাপানো শুরু হয়নি, বছরের প্রথমদিন সব শিক্ষার্থীর বই পাওয়া অনিশ্চিত

পরের সংবাদ

আঁখির বাবাকে শাসানো ২ সদস্য পুলিশ ক্লোজড

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : বাংলাদেশ নারী ফুটবল দলের ডিফেন্সের খেলোয়ার আঁখি খাতুনের বাবাকে নোটিস দিতে গিয়ে শাসানোর অভিযোগে সিরাজগঞ্জের শাহজাদপুর থানার দুই পুলিশ সদস্যকে ক্লোজড করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার শাহজাদপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মামুনুর রশিদ ও কনস্টেবল আবু মুসাকে ক্লোজড করে সিরাজগঞ্জ পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম মৃধা এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।
জানা যায়, বুধবার সন্ধ্যায় শাহজাদপুর উপজেলার পৌর সদরের পাড়কোলা গ্রামের আঁখির বাড়িতে এএসআই মামুনুর রশিদ ও কনস্টেবল আবু মুসা সিভিল পোশাকে নোটিস নিয়ে উপস্থিত হন। এ সময় শাহজাদপুর থানার এএসআই মামুনুর রশিদ আঁখির বাবা আক্তার হোসেনকে জানান, স¤প্রতি সিরাজগঞ্জের বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে দ্বাবারিয়া মৌজায় জোরপূর্বক জমি দখলের পায়তারার অভিযোগে একটি মামলা হয়েছে। মামলাটি করেছেন দ্বাবারিয়া গ্রামের মৃত মেছের প্রাং এর ছেলে মো. মকরম প্রাং। এতে ফুটবলার আঁখিসহ পাঁচজনকে বিবাদী করা হয়েছে। ফলে খুন জখম হওয়ার সম্ভাবনা থাকায় বিজ্ঞ আদালত উভয়পক্ষকে ওই নালিশি সম্পত্তিতে স্থিতি অবস্থা বজায় রাখতে বলা হয়েছে। এই সংক্রান্ত আদালতের একটি নোটিস স্বাক্ষর করে গ্রহণের জন্য আঁখির বাবা আক্তার হোসেনকে অনুরোধ করেন এএসআই মামুনুর রশিদ। তবে তাৎক্ষণিক তা গ্রহণে অপারগতা প্রকাশ করেন আঁখির বাবা। এ সময় ক্ষুব্ধ হয়ে আঁখির বাবার ওপর অসৌজন্যমূলক আচরণ করেন এএসআই মামুনুর রশিদ।
আঁখির বাবা আক্তার হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার মেয়ে আঁখিকে ওই জমি দিয়েছেন। ষড়যন্ত্রমূলকভাবে একটি কুচক্রমহল জাল দলিলের মাধ্যমে ওই জমি দখলের পায়তারা করছে।’ এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা এবং শাহজাদপুর থানার ক্লোজড হওয়া দুই পুলিশ সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তিনি।
উল্লেখ্য, ফুটবলার আঁখির পরিবার অত্যন্ত দরিদ্র। এ কারণে সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ শাহজাদপুর উপজেলার পৌর সদরের দ্বাবারিয়া মৌজার ১নং খাস খতিয়ানভুক্ত সম্পত্তির ৮ শতক জমি আঁখির নামে দলিল দেন। গত কয়েকদিন আগে আনুষ্ঠানিকভাবে আঁখির বাবা মায়ের হাতে ওই জমির দলিল হস্তান্তর করা হয়। ষড়যন্ত্র করে একটি কুচক্রীমহল জাল দলিলের মাধ্যমে আদালতকে ভুল বুঝিয়ে ওই জমি দখলের পায়তারা করছে বলে দাবি করেছেন আঁখির বাবা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়