এসপি হলেন পুলিশের ৪৭ কর্মকর্তা

আগের সংবাদ

সাশ্রয়ের নামে নিম্নমানের বই! : ছাপানো শুরু হয়নি, বছরের প্রথমদিন সব শিক্ষার্থীর বই পাওয়া অনিশ্চিত

পরের সংবাদ

অভিযোগ করায় হুমকি : ঈশ্বরগঞ্জে খাস জমি দখল করে স্থাপনা নির্মাণ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি : ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ী ইউনিয়নের খালবলা বাজারের খাস জমি দখল করে অবৈধভাবে ব্যবসা করছে স্থানীয় একটি মহল। দখলদাররা সামাজিক অপকর্মসহ বিভিন্নভাবে লোকজনকে হয়রানি এবং অনৈতিক কর্মকাণ্ড চালিয়ে আসছে বলে লিখিতভাবে ইউএনওকে অবহিত করায় এক শিক্ষক পরিবারকে হত্যা ও উচ্ছেদের হুমকি দিচ্ছে দখলকারীরা।
অভিযোগে জানা যায়, আঠারবাড়ী ইউনিয়নের খালবলা বাজার এলাকায় দিঘালীয়া মৌজার ১নং খাস খতিয়ানভুক্ত জমিতে অবৈধ দখলদার হিসেবে বসবাস করছেন আব্দুল মান্নানের ছেলে জহিরুল, বাহারামের ছেলে মনিরসহ কয়েকজন। তারা সরকারি জমিতে ঘর তৈরি করে বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড চালিয়ে এলাকার উঠতি বয়সের যুবক ও কিশোরদের বিপথগামী করে তুলছে। প্রতিবাদ করায় স্থানীয় স্কুল শিক্ষক নূর মোহাম্মদ ভুঞার পরিবারকে বিভিন্নভাবে অত্যাচার করে যাচ্ছে ওই দখলকারীরা। সরজমিন গিয়ে জানা গেছে, সরকারি জমি দখলকারীরা ঘর তৈরি করে বিভিন্ন ধরনের দোকান দিয়ে ব্যবসা করছে। বাজারের গলিপথের পাশের ড্রেন ভরাট হয়ে যাওয়ায় শিক্ষক নূর মোহাম্মদ ভুঞার বাসার পানি রাস্তায় গিয়ে পড়ে। এ নিয়ে প্রতিবাদ করেছে স্থানীয়রা। তবে দিঘালীয়া মৌজায় অবৈধভাবে খাস জমি দখল করে আছে মনিরসহ আরো অনেকেই। অভিযুক্ত মনির সরকারি খাস জমি দখল করার সত্যতা স্বীকার করে বলেন, দীর্ঘদিন আমিসহ অনেকেই দখল করে আছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ জানেন। শিক্ষককে হুমকির বিষয়ে তিনি বলেন, রাস্তায় বাসার পানি আসে। এই পানি বন্ধের জন্য বললে তার ছেলে জেনিফের সঙ্গে কথাকাটাকাটি হয়। কোন হুমকি দেয়া হয়নি। অভিযোগের পরিপ্রেক্ষিতে ইউএনও হাফিজা জেসমিন আঠারবাড়ী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে খাস জমির বিষয়ে প্রতিবেদন ও অবৈধ দখলদারদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দিয়েছেন এবং আইনশৃঙ্খলা রক্ষার্থে যথাযথ ব্যবস্থা নিতে ওসির কাছে অভিযোগটি হস্তান্তর করা হয়।
আঠারবাড়ী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা হেলাল উদ্দিন বলেন, খাস জমির বরাদ্দসহ সমস্ত তথ্য উপজেলা ভূমি অফিসে সংরক্ষিত আছে। নির্দেশনা মোতাবেক সার্ভেয়ার নিয়ে সরজমিন প্রতিবেদনসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
ঈশ্বরগঞ্জ থানার ওসি মোস্তাসিনুর রহমান জানান, অভিযোগটি আঠারবাড়ী পুলিশ তদন্তকেন্দ্রে পাঠানো হয়েছে। তদন্তকেন্দ্রের ইনচার্জ বলেন, অভিযোগটি পেয়ে এলাকায় গিয়ে দেখেছি। তবে এই অভিযোগের পরিপ্রেক্ষিতে কোনো ব্যবস্থা নেয়া সম্ভব নয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়