রাজপথ বিএনপির বাপ-দাদার সম্পত্তি নয় : কাদের

আগের সংবাদ

সাফ জয়ীদের লাগেজ ভাঙল কে

পরের সংবাদ

শ্রমিকদের মারধর : ঝালকাঠি-বরিশাল রুটে বাস ধর্মঘট

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির বাস শ্রমিকদের মারধরের প্রতিবাদে ও তাদের নিরাপত্তার দাবিতে ঝালকাঠি-বরিশাল রুটে বাস চলাচল বন্ধ করা হয়েছে। গতকাল বুধবার দুপুর ১২টা থেকে এ ধর্মঘট শুরু করে ঝালকাঠি আন্তঃজেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়ন।
আকস্মিক বাস ধর্মঘটের কারণে অতিরিক্ত ভাড়া দিয়ে অন্য যানবাহনে করে গন্তব্যে যেতে হচ্ছে যাত্রীদের। এতে বিপাকে পড়েছেন ঝালকাঠি থেকে বরিশাল রুটের যাত্রীরা।
জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাবিবুর রহমান হাবিব জানান, বেলা ১১টার দিকে রূপাতলী বাস টার্মিনালে গাড়ি পার্কিং করাকে কেন্দ্র করে ঝালকাঠির বাস শ্রমিকদের ওপর দলবদ্ধ হয়ে হামলা করে রূপাতলী বাস টার্মিনালের শ্রমিকরা। এতে কয়েকজন শ্রমিক আহত হন। এ ঘটনার প্রতিবাদে ও নিরাপত্তার দাবিতে ঝালকাঠি-বরিশাল রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়। এ ঘটনার পর শ্রমিক ইউনিয়নের নেতারা তাৎক্ষণিক বৈঠক ডেকে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘটের ডাক দেন।
শ্রমিক নেতাদের অভিযোগ, বরিশালের রূপাতলী বাস মালিক সমিতি ঝালকাঠির মালিক সমিতি ও শ্রমিকদের ওপর সবসময় অত্যাচার চালিয়ে আসছে। শ্রমিকদের মারধরের ঘটনাও প্রায়ই ঘটে। এ জন্য চালক ও শ্রমিকদের নিরাপত্তার অভাবে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হয়েছে।
এদিকে বাস ও মিনি বাস মালিক সমিতির যুগ্মসম্পাদক নাসির উদ্দিন জানান, শ্রমিকদের সঙ্গে যে সমস্যার সৃষ্টি হয়েছে সেটি সমাধানের চেষ্টা চলছে। সমস্যার সমাধান হয়ে গেলেই বাস চলাচল শুরু হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়