রাজপথ বিএনপির বাপ-দাদার সম্পত্তি নয় : কাদের

আগের সংবাদ

সাফ জয়ীদের লাগেজ ভাঙল কে

পরের সংবাদ

শিক্ষাবৃত্তি পেলেন দেবিদ্বারের মেধাবীরা

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কুমিল্লার দেবিদ্বারের পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন দেবিদ্বার পাবলিকিয়ান এসোসিয়েশনের উদ্যোগে পাঁচ মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দেয়া হয়েছে। গতকাল বুধবার বিকালে রাজধানীর একটি হোটেলে এ বৃত্তি দেয়া হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- দেবিদ্বার পাবলিকিয়ান এসোসিয়েশনের সভাপতি আবু বকর সিদ্দিক, উপদেষ্টা মণ্ডলীর দুই সদস্য সাইফুল ইসলাম ও গোলাম সামদানী হৃদয়। এছাড়াও সংগঠনের শুভাকাক্সক্ষী শাহাদাত হোসেন শিমুল, বিল্লাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলন। অনুষ্ঠানে আবু বকর সিদ্দিক বলেন, ‘আমাদের উদ্দেশে সদস্যদের লেখাপড়ায় অনুপ্রাণিত-উৎসাহিত ও আর্থিকভাবে কিছুটা সহযোগিতা করা। ভবিষ্যতে আমরা সবার সহযোগিতায় পরিধি আরো বাড়াতে চাই।’
প্রত্যেক শিক্ষার্থীকে সংগঠনের পক্ষ থেকে ১০ হাজার টাকার চেক বিতরণ করা হয়। শিক্ষাবৃত্তি পাওয়া পাঁচ মেধাবী শিক্ষার্থী হলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইয়াসিন আলম, আবু বকর সিদ্দিক, অনিক রায়, চট্টগ্রাম মেডিকেল কলেজের মাসুদুর রহমান ও নোয়াখালী মেডিকেলের সানজিদা আক্তার লিপি। তারা সবাই ২০২০-২১ সেশনের শিক্ষার্থী। খুলে দাও বাঁধার দ্বার, গড়ব স্বপ্নের দেবিদ্বার এ স্লোগানকে ধারণ করে ২০২০ সাল থেকে ‘দেবিদ্বার পাবলিকিয়ান এসোসিয়েশনের’ পথ চলা শুরু হয়। এরই মধ্যে সংগঠনটি বিশ্ববিদ্যালয়ের চান্স পাওয়া শিক্ষার্থীদের সম্মাননা, মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার, বৃক্ষরোপণ, অসহায় ও দুস্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, ফ্রি মেডিকেল ক্যাম্প, করোনার সময় শিক্ষার্থীদের গাইডলাইনসহ নানা কর্মসূচি পালন করে আসছে। বর্তমানে সংগঠনের সদস্য প্রায় ৮০০ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়