রাজপথ বিএনপির বাপ-দাদার সম্পত্তি নয় : কাদের

আগের সংবাদ

সাফ জয়ীদের লাগেজ ভাঙল কে

পরের সংবাদ

প্রধানমন্ত্রীকে কটূক্তি : স্বেচ্চাসেবক দলের নেতাসহ দুজনের জামিন স্থগিত

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় নড়াইলের স্বেচ্ছাসেবক দলের নেতা মো. তরিকুল ইসলাম এবং রাজু নামের এক যুবককে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। হাইকোর্টের জামিনাদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে গতকাল বুধবার আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমের চেম্বার জজ আদালত এই আদেশ দেন। আদালতে এদিন রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর ও সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুল আলম।
জানা যায়, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির নিয়ে তরিকুল তার ফেসবুক আইডি থেকে গত ৬ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কুরুচিপূর্ণ একটি পোস্ট দেন। পোস্টটি নজরে এলে নড়াইল সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি আকাশ ঘোষ রাহুল বাদী হয়ে ৮ আগস্ট তরিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে লোহাগড়া থানায় মামলা করেন। তিনি লোহাগড়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের এক নম্বর যুগ্ম আহ্বায়ক। অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি এডিট করে দৃষ্টিকটু, অশোভনীয় ও কুরুচিপূর্ণভাবে দুটি ছবি বানিয়ে গত বছর ২১ মার্চ ফেসবুকে পোস্ট করেন রাজু। এই অপরাধে সেই বছরের ৮ এপ্রিল ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী থানার বেলসারা এলাকার মোশারফ হোসেন মুছার ছেলে রাজুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে পুলিশ।
পরে তাকে গ্রেপ্তার করা হয়।
নি¤œ আদালতে জামিন নামঞ্জুরের পরে দুজনই হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। গত মঙ্গলবার তরিকুল ইসলাম ও রাজুকে জামিন দেন হাইকোর্ট। এরপর এ জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ। গতকাল বুধবার এ বিষয়ে শুনানি হয়। শুনানি শেষে আপিল বিভাগের চেম্বার জজ আদালত তাদের জামিন স্থগিত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়