রাজপথ বিএনপির বাপ-দাদার সম্পত্তি নয় : কাদের

আগের সংবাদ

সাফ জয়ীদের লাগেজ ভাঙল কে

পরের সংবাদ

ন্যাশনাল ডিফেন্স কলেজ : ক্যাপস্টোন কোর্সের সনদ বিতরণ

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাকার মিরপুর সেনানিবাসস্থ ন্যাশনাল ডিফেন্স কলেজে (এনডিসি) তিন সপ্তাহব্যাপী (৪ সেপ্টেম্বর-২১ সেপ্টেম্বর) ক্যাপস্টোন কোর্স ২০২২/২ গতকাল বুধবার সনদ বিতরণের মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে। রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, এমপি প্রধান অতিথি হিসেবে ফেলোদের মধ্যে সনদপত্র বিতরণ করেন। আইএসপিআর
তিন সপ্তাহব্যাপী পরিচালিত এই কোর্সে সংসদ সদস্য, সিনিয়র সামরিক ও পুলিশ কর্মকর্তা, বিশিষ্ট শিক্ষাবিদ, সিনিয়র চিকিৎসক, সরকারি ও বেসরকারি সংস্থার সিনিয়র প্রতিনিধি, কনসাল/কূটনীতিক এবং করপোরেট নেতাসহ মোট ২৪ জন ফেলো অংশ নেন।
রেলপথমন্ত্রী তার সমাপনী বক্তব্যে কোর্সটি সফলভাবে সমাপ্ত করার জন্য সব ফেলোদের অভিনন্দন জানান। তিনি জাতীয় নিরাপত্তা জোরদার করতে এবং বাংলাদেশের টেকসই উন্নয়নের জন্য সাংবিধানিক দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য সব ফেলোদের প্রতি আহ্বান জানান।
এনডিসি কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল মো. আকবর হোসেন, এসবিপি, এসইউপি (বার), এএফডব্লিউসি, পিএসসি, জি+, পিএইচডি বলেন বাংলাদেশের নিরাপত্তা ও উন্নয়নে নিবেদিত নেতাদের মাঝে বঙ্গবন্ধুর দর্শন ছড়িয়ে দেয়ার অন্যতম মাধ্যম হচেছ এ ক্যাপস্টোন কোর্স। তিনি জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সংগ্রাম চালিয়ে যাওয়ার জন্য সব ফেলোদের আন্তরিকভাবে অনুরোধ করেন। তিনি কোর্সের সমস্ত প্রোগ্রামে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের জন্য ক্যাপস্টোন ফেলোদের ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে উচ্চ পর্যায়ের সামরিক ও বেসামরিক কর্মকর্তা, ন্যাশনাল ডিফেন্স কলেজের ফ্যাকাল্টি ও স্টাফ অফিসারগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়