রাজপথ বিএনপির বাপ-দাদার সম্পত্তি নয় : কাদের

আগের সংবাদ

সাফ জয়ীদের লাগেজ ভাঙল কে

পরের সংবাদ

জামালগঞ্জে নদী ভাঙন রোধে ডাম্পিং চলছে

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জামালগঞ্জ (সুনামগঞ্জ) থেকে অঞ্জন পুরকায়স্থ : জামালগঞ্জ উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের আমানীপুর গ্রাম ও বাজার সুরমা নদীর ভাঙন থেকে রক্ষা করতে নদী শাসনের কাজ করছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড। ৫ সেপ্টেম্বর থেকে এই প্রকল্পের কাজ শুরু হয়েছে। আগামী ১৫ অক্টোবর ডাম্পিং কাজ সম্পন্ন হবে বলে জানান পাউবোর সার্ভেয়ার মুহাইমিনুল ইসলাম ও কর্ম সহকারী ইব্রাহিম সিকদার।
নদী ভাঙনের শিকার হয়ে আমানীপুুুর গ্রামের ৩০টি জেলে পরিবারের বসতভিটা বিলীন হয়েছে নদীগর্ভে। বর্তমানে ৯০টি পরিবার, ১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১টি কমিউনিটি ক্লিনিক, সনাতনিদের কালীমন্দির হুমকির মুখে। ৫০টি দোকান ঘর বিলীন হয়েছে নদী গর্ভে। প্রকল্পের এই কাজ সম্পন্ন হলে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ অনেক জন বসতি রক্ষা পাবে বলে জানান স্থানীয় উপকারভোগী আব্দুল আলী, কামাল হোসেন, জয় মোহন বর্মণ, ইয়াদ আলী, মঙ্গল আলী, সিএইচ সিপি আশরাফুল কবীর, পরিবার কল্যাণ সহকারী লাবনী সরকার ও উপস্থিত স্বাস্থ্য সেবা গ্রহনকারী রোকসানা খাতুন ও শেফালী সরকার।
এক প্রশ্নের উত্তরে পাউবোর উপ বিভাগীয় প্রকৌশলী আতাউর রহমান বলেন, এ পর্যন্ত ৫০০ বস্তা ডাম্পিং হয়েছে, তৈরি আছে ২৫০০। মোট ১৪ হাজার বস্তা ডাম্পিং করা হবে। জামালগঞ্জে তেলিয়া গ্রাম ভাঙনের আগে সংরক্ষিত ব্লক দিয়ে মেরামতের কাজ অচিরেই শুরু করার প্রস্তাবনা পাঠানো হবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়