রাজপথ বিএনপির বাপ-দাদার সম্পত্তি নয় : কাদের

আগের সংবাদ

সাফ জয়ীদের লাগেজ ভাঙল কে

পরের সংবাদ

চট্টগ্রামের নাগরিক সমাজের অভিযোগ : ভূমিদস্যুদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ায় ডিসিকে সরানোর অপচেষ্টা

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমানকে বিতর্কিত করে স্বার্থান্বেষী একটি গোষ্ঠী তাকে চট্টগ্রাম থেকে সরিয়ে দেয়ার অপচেষ্টা করছে বলে অভিযোগ চট্টগ্রামের নাগরিক সমাজের। গতকাল বুধবার চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।
চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর বিজয় কামনা করে মোনাজাতে অংশ নিয়ে রিটার্নিং অফিসারের দায়িত্ব থেকে অব্যাহতি পান চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। এ নিয়ে নানা অপপ্রচার করা হচ্ছে অভিযোগ তুলে সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হাশেম বলেন, গত ১৫ সেপ্টেম্বর জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের পর মূলত মুসলিম ধর্মীয় রীতি মেনে মোনাজাতে শামিল হয়েছিলেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. মমিনুর রহমান। মোনাজাত পরিচালনাকারীর বক্তব্যের সঙ্গে জেলা প্রশাসক কোনোভাবেই সম্পৃক্ত নন। তিনি বলেন, বর্তমান জেলা প্রশাসক চট্টগ্রামে দায়িত্ব পালনকালে চিহ্নিত ভূমিদস্যুদের বিরুদ্ধে কঠোর অবস্থান, জনগণ এবং রাষ্ট্রপক্ষে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করায় নিজেদের স্বার্থ হাসিলে ব্যর্থ গোষ্ঠী মোনাজাত ইস্যুকে সামনে এনে জেলা প্রশাসককে বিতর্কিত করতে চায়। তারা জেলা প্রশাসক মো. মমিনুর রহমানকে চট্টগ্রাম থেকে সরিয়ে দিতে চায়। তাকে চট্টগ্রাম থেকে বদলি করা হলে চট্টগ্রামবাসীর স্বার্থ ক্ষতিগ্রস্ত হবে বলেও সংবাদ সম্মেলনে দাবি করা হয়।
সংবাদ সম্মেলনে বলা হয়, চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল পরবর্তী একটি বিষয়কে পুঁজি করে জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের বিরুদ্ধে স্বার্থান্বেষী ও সংঘবদ্ধ একটি মহল মিথ্যা অপপ্রচার ও ষড়যন্ত্র শুরু করে। জেলা প্রশাসক মো. মমিনুর রহমান সৎ ও চট্টগ্রামের দরদি ব্যক্তি। তাকে বিতর্কিত করে জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব থেকে অব্যাহতির পর নতুন করে গভীর ষড়যন্ত্রে মেতেছে স্বার্থান্বেষী মহল ও সংঘবদ্ধ চক্রটি। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন ও চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস।
সংবাদ সম্মেলনে মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, বিজিএমইএর সাবেক প্রথম সহসভাপতি এসএম আবু তৈয়ব, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চট্টগ্রামের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন, সম্পাদক প্রকৌশলী এসএম শহীদ উল আলম, বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর, চট্টগ্রাম চেম্বারের পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন, একুশে পদকপ্রাপ্ত নাট্যজন আহমেদ ইকবাল হায়দার, বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহাব, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিস্তি, স্থপতি ও নগর পরিকল্পনাবিদ আশিক ইমরানসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান জেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছিলেন। গত ১৫ সেপ্টেম্বর জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষদিনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী এটিএম পেয়ারুল ইসলাম রিটার্নিং অফিসার অর্থাৎ জেলা প্রশাসকের সভাকক্ষে মনোনয়নপত্র জমা দেন। এ সময় চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা তার সঙ্গে ছিলেন। মনোনয়নপত্র জমা শেষে নগর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য শফর আলী প্রার্থী এটিএম পেয়ারুল ইসলামের বিজয় কামনা করে মোনাজাত ধরেন। এতে আওয়ামী লীগের নেতাদের সঙ্গে রিটার্নিং অফিসারও হাত তুলে অংশ নেন। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ও ছবিতে দেখা গেছে। মোনাজাতের পর জেলা প্রশাসক আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবার যাতে আওয়ামী লীগ বিজয়ী হয়, সেজন্য বিএনপি-জামায়াতের দোয়া কামনা করেন। মোনাজাত এবং জেলা প্রশাসকের বক্তব্যের ভিডিও এবং ছবির ভিত্তিতে সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর ১৮ সেপ্টেম্বর মোহাম্মদ মমিনুর রহমানকে রিটার্নিং অফিসারের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়