রাজপথ বিএনপির বাপ-দাদার সম্পত্তি নয় : কাদের

আগের সংবাদ

সাফ জয়ীদের লাগেজ ভাঙল কে

পরের সংবাদ

করোনায় মৃত্যুশূন্য দিনে শনাক্ত ৬৪১

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে গত মঙ্গলবার থেকে বুধবার ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩৪৫ জনের। এদিন নতুন করে শনাক্ত হয়েছেন ৬৪১ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ১৯ হাজার ৪৭০ জন। গতকাল বুধবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, গত মঙ্গলবার থেকে বুধবার ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২২০ করোনা রোগী। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬১ হাজার ৪৮০ জন। গত মঙ্গলবার থেকে বুধবার ২৪ ঘণ্টায় সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮১টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে চার হাজার ৩৬৮টি। নমুনা পরীক্ষা করা হয়েছে চার হাজার ৩৫১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৮ লাখ ৩৬ হাজার ৫৩৬টি।
গত মঙ্গলবার থেকে বুধবার ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ৭৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।
গত মঙ্গলবার থেকে বুধবার ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪৩ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১২ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন ৪ লাখ ৫০ হাজার ৬০৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৪ লাখ ২০ হাজার ১০৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ৪৯৯ জন।
উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়