রাজপথ বিএনপির বাপ-দাদার সম্পত্তি নয় : কাদের

আগের সংবাদ

সাফ জয়ীদের লাগেজ ভাঙল কে

পরের সংবাদ

আন্তর্জাতিক শান্তি দিবস : বাংলাদেশ আর্মি ও এনএসইউ যৌথ সেমিনার

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক শান্তি দিবস-২০২২ উদযাপন উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের যৌথ ব্যবস্থাপনায় গতকাল বুধবার ঢাকা সেনানিবাসে সেনামালঞ্চে ‘বিশ্ব শান্তিতে বাংলাদেশের ভূমিকা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সংসদ সদস্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। আইএসপিআর।
সেমিনারে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি ‘বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ভূমিকা’ উল্লেখ করে দেন। এছাড়া রাষ্ট্রদূত শহীদুল হক, প্রফেসরিয়াল ফেলো, এস আই পি জি, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এবং সাবেক সিনিয়র সচিব ও পররাষ্ট্র সচিব, বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশের কূটনৈতিক উদ্যোগ সম্পর্কে বক্তব দেন।
সেমিনারে সেনাবাহিনী প্রধান তার বক্তব্যে বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশি শান্তিরক্ষীদের অবদান উল্লেখ করে শান্তিরক্ষীদের সার্বিক অর্জন তুলে ধরেন।
প্রধান অতিথি তার বক্তব্যে, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতির পিতার পররাষ্ট্রনীতির ওপর আলোকপাত করেন। তিনি বলেন, জাতির পিতার দর্শন এবং বাংলাদেশের সংবিধানকে সমুন্নত রেখে বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশি শান্তিরক্ষী ও সব পর্যায়ের অংশীদাররা সমন্বিত প্রচেষ্টা অব্যাহত রাখবে।
সেমিনারে আমন্ত্রিত সংসদ সদস্যরা, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের সামরিক উপদেষ্টা ও ডিফেন্স অ্যাটাশেরা, বাংলাদেশের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর, সশস্ত্র বাহিনী, বাংলাদেশ পুলিশ ও বিভিন্ন মন্ত্রণালয় হতে আমন্ত্রিত ঊর্ধ্বতন কর্মকর্তারা, সাবেক সেনাবাহিনী প্রধানরা, বাংলাদেশে অবস্থিত বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা, জাতিসংঘ ও জাতিসংঘের আবাসিক প্রতিনিধি, বিশিষ্ট শিক্ষা ব্যক্তিত্ব, গণমাধ্যম ব্যক্তিত্ব এবং বাংলাদেশের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়