রাজপথ বিএনপির বাপ-দাদার সম্পত্তি নয় : কাদের

আগের সংবাদ

সাফ জয়ীদের লাগেজ ভাঙল কে

পরের সংবাদ

অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপি কমিশনার : রাজনীতির নামে আগুন সন্ত্রাস হলে কঠোর ব্যবস্থা

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজনৈতিক কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করলে পুলিশ বাধা দেবে না। তবে রাজনৈতিক কর্মসূচিতে সংঘাত বাড়ানোর জন্য কিছু মানুষ কাজ করে, তাদের বিষয়ে সতর্ক থাকতে হবে। মিছিল-মিটিংয়ে যেন কোনো ধরনের প্রাণহানির ঘটনা না ঘটে সেদিকে লক্ষ্য রাখতে হবে। এছাড়া রাজনীতির নামে যারা আগুন সন্ত্রাস করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। গতকাল বুধবার সকালে ডিএমপি সদর দপ্তরে মাসিক (আগস্ট) অপরাধ পর্যালোচনা সভায় তিনি এসব নির্দেশনা দেন।
ডিএমপির যুগ্ম কমিশনার (ক্রাইম) বিপ্লব বিজয় তালুকদারের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ প্রমুখ। সভায় আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসাবে ডিএমপির বিভিন্ন বিভাগ ও শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তাদের পুরস্কৃত করা হয়। এ ছাড়াও ডিএমপির মিডিয়া অ্যান্ড পিআর বিভাগসহ ১০টি বিভাগ ও বিভিন্ন পদমর্যাদার ১২০ জন কর্মকর্তা এবং ফোর্সকে বিশেষ পুরস্কার দেয়া হয়।
ডিএমপি কমিশনার বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব আসন্ন দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে ডিএমপির সব পুলিশ ইউনিটকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে। ঢাকা মহানগরের পূজামণ্ডপে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন ঘটতে না পারে সেই জন্য আমাদের সবাইকে পূজা চলাকালীন পরিশ্রম করতে হবে। তিনি বলেন, এ বছর পূজামণ্ডপে আনসার সদস্য স্থায়ীভাবে থাকবে। পুলিশকেও পূজা চলাকালীন সময়ে মণ্ডপে অবস্থান করে দায়িত্ব পালন করার নির্দেশ দেন ডিএমপি প্রধান।
সভায় গ্রেপ্তারি পরোয়ানা তামিল, মামলা তদন্ত, চোরাই গাড়ি উদ্ধার, মাদক উদ্ধার ও মূলতবি মামলা নিষ্পত্তির ক্ষেত্রে আরো গুরুত্বারোপ করেন ডিএমপি কমিশনার। এছাড়া ইভটিজিং প্রতিরোধে মাদক ব্যবসায়ী গ্রেপ্তারে কাজ করার কথা বলেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়