করোনা পরিস্থিতি : সংক্রমণের হার ১১.৬০ শতাংশ

আগের সংবাদ

খোলা ছাদে খুশির নিনাদ : মেয়েদের ঘিরে শোভাযাত্রায় লাখো মানুষ

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

তালবীজ রোপণ

ফুলবাড়ীয়ায় ( ময়মনিসংহ) প্রতিনিধি : ফুলবাড়ীয়ার স্থানীয় পত্রিকা সাপ্তাহিক ফুলখড়ির ১৮তম বর্ষে পদার্পণ উপলক্ষে দুর্যোগ ও বজ্রপাত মোকাবিলায় দ্বিতীয় বারের মতো ৭ শতাধিক তালগাছ রোপণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার পৌর হাসপাতাল হয়ে ফুলবাড়িয়া ইউনিয়নের আন্ধারিয়া পাড়া সড়কে প্রায় ৩ কিলোমিটার এলাকায় এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদুল হক সেলিম। এর আগে পত্রিকার সম্পাদক ও প্রকাশক নূরুল ইসলাম খানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিধান চন্দ্র দেবনাথ, ওসি আবুল কালাম আজাদ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, প্রকৌশলী মাহবুব মুর্শেদ, আখালিয়া হেলথ সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক সাইফুল আলম কাজল, ফুলখড়ির সহ-বার্তা সম্পাদক হাফিজুল ইসলাম স্বপন প্রমুখ।

বাল্যবিয়ে বন্ধ

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি : চাটখিল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া গত সোমবার উপজেলার বৈকণ্ঠপুর গ্রামে ভ্রাম্যমাণ আদালত চালিয়ে একটি বাল্যবিয়ে বন্ধ করে কনের বাবা মিজানুর রহমানকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং বর শাহাদাত হোসেনকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। আদেশের পর পুলিশ দণ্ডপ্রাপ্তদের কারাগারে পাঠান। জানা যায়, মল্লিকা দীঘির পাড় মাদ্রাসার নবম শ্রেণিতে পড়–য়া এক ছাত্রীর (১৪) একই গ্রামের শাহাদাত হোসেনের সঙ্গে গত সোমবার বিয়ের দিন ধার্য ছিল। বিষয়টি গত রোববার নির্বাহী ম্যাজিস্ট্রেট জানতে পেরে স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে বাল্যবিয়ে বন্ধের নির্দেশ দেন। নির্দেশ অমান্য করে বিয়ের আয়োজন করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কনের পিতা এবং বরকে দণ্ড দেয়া হয়।

পরামর্শ সভা

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : ‘মুজিববর্ষের অঙ্গীকার কৃষিই সমৃদ্ধি কৃষি হবে দুর্বার’ এই প্রতিপাদ্য নিয়ে গোমস্তাপুরে ২০২১-২০২২ অর্থবছরে রাজস্ব খাতের অর্থায়নে বাস্তবায়িত প্রদর্শনীর আওতায় মাঠ দিবস ও কৃষি পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০ দিকে কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের আয়োজনে রহনপুর খ্রিস্টান মিশন, মাঠ দিবস ও কৃষি পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ তানভীর আহমেদ সরকার। প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন, উপজেলা কৃষি স¤প্রসারন অফিসার ফিরোজ আলি, কৃষি উপসহকারী অফিসার সেরাজুল ইসলাম, সহকারী কৃষি স¤প্রসারণ অফিসার আব্দুর রাজ্জাক, উপ সহকারী কৃষি কর্মকর্তা আব্দুর রাকিব। পরে প্রধান অতিথি আধুনিক কম্বাইন হারভেস্টার যান্ত্রিক মেশিনের মাধ্যমে ধান কাটার উদ্বোধন করেন।

স¤প্রীতি সমাবেশ

মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি : মনোহরদীতে সামাজিক বন্ধনকে সুসংহত করার লক্ষ্যে সামাজিক স¤প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার বিকালে উপজেলা প্রশাসনের আয়োজনে সমাবেশটি অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা এ. এস. এম কাসেমের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইশরাত জাহান, মনোহরদী থানার ওসি মোহাম্মদ ফরিদ উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মতিউর রহমান তারা, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা সুলতানা রুবী, প্রেস ক্লাবের সভাপতি শ্যামল মিত্র, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সঞ্জন রায় প্রমুখ। সভায় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্য, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক ও ছাত্রসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

আত্মহত্যা

চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি : চান্দিনায় ফাঁসিতে ঝুলে শক্তি রাণী দাস (২০) নামে এক কলেজ ছাত্রী আত্মহত্যা করেছেন। গত সোমবার বিকালে চান্দিনা উপজেলা গেট সংলগ্ন দাসপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শক্তি রাণী দাস পৌরসভার ৫নং ওয়ার্ডের চান্দিনা উপজেলা দাসপাড়া এলাকার প্রাণতোষ দাসের মেয়ে। দুই বোনের মধ্যে শক্তি রাণী বড়। তিনি চান্দিনা মহিলা কলেজের বিবিএস ১ম বর্ষের ছাত্রী। জানা যায়, নিহতের পিতা বাড়ির পার্শ্ববর্তী একটি দোকান চালান। ছোট বোনকে সঙ্গে নিয়ে মা আলো রাণী দাস পৌরসভা ভবনে নতুন ভোটারের ছবি তুলতে গেলে খালি ঘরে ফ্যানের সঙ্গে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেন শক্তি রাণী। আশপাশের লোকজন তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে ডাক্তার মৃত ঘোষণা করেন। দীর্ঘদিন ধরে ওই ছাত্রী মানসিক সমস্যায় ভুগছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়