করোনা পরিস্থিতি : সংক্রমণের হার ১১.৬০ শতাংশ

আগের সংবাদ

খোলা ছাদে খুশির নিনাদ : মেয়েদের ঘিরে শোভাযাত্রায় লাখো মানুষ

পরের সংবাদ

মামলা হয়নি সাতদিনেও : রূপপুর বিদ্যুৎকেন্দ্রের ২ ট্রাক লোহা ছিনতাই

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের দুই ট্রাক বোঝাই লোহার হদিস মিলছে না। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী প্রতিষ্ঠান মেসার্স নীরব অ্যালুমনিয়াম স্টোরের পক্ষে তার প্রতিনিধি মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার কোলাপাড়া গ্রামের আব্দুল হামিদ নামের এক ব্যবসায়ী ঈশ্বরদী থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। তবে অভিযোগের এক সপ্তাহ পার হলেও অদৃশ্য কারণে এখনো মামলা হয়নি।
অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৪ সেপ্টেম্বর রূপপুর থেকে লোহা বোঝাই ৬টি ট্রাক নারায়ণগঞ্জের পাগলার উদ্দেশে যাওয়ার পথে দুই ট্রাক লোহা পাবনার মধ্যে ছিনতাই হয়। এখনো ওই দুই ট্রাক লোহা উদ্ধার বা জড়িত কারো হদিস বের করতে পারেনি পুলিশ।
লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেছেন, মেসার্স নীরব অ্যালুমনিয়াম স্টোরের নামে গত ১৩ সেপ্টেম্বর রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের নির্মাণকারী প্রতিষ্ঠান নিকিমট অটোমস্ট্রয়-জেএসসির কাছ থেকে ৩৫০ টন লৌহ স্ক্যাপ ক্রয় করেন।
প্রতিষ্ঠানটির পক্ষে তার প্রতিনিধি আব্দুল হামিদ গত ১৪ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টার দিকে ৬টি ট্রাক যোগে ৭৪ টন ৩১০ কেজি লৌহ স্ক্যাপ লোড করে ডেলিভারি নেন। রাত ১০টার দিকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র থেকে বের হয়ে স্থানীয় এনআরবিসি ব্যাংকের সামনে এসে ট্রাকগুলো বাধার জন্য দাঁড় করানো হয়। কিছু সময় পরে অজ্ঞাতনামা কিছু লোকজন এসে চালককে মারধর করে চালকসহ ৬টি ট্রাক ছিনতাই করে ঘটনাস্থল থেকে সটকে পড়ে।
অভিযোগে তিনি আরো বলেন, অনেক খোঁজখবর করে পরের দিন সকাল ৮টার দিকে পাবনা সদরের গাছপাড়া পেট্রল পাম্পের সামনে মালামাল ভর্তি ৪টি ট্রাকের সন্ধান পাওয়া যায়। কিন্তু দুটি ট্রাকের সন্ধান পাওয়া যায়নি। ছিনতাই হওয়া ওই ট্রাক দুটির চালক হলেন- আলতাব হোসেন (ট্রাক নং ঢাকা মেট্টো-ট-১৮-৪২৫১) ও কাওছার আলী (ট্রাক নং ঢাকা মেট্টো-ট ১৫-৫৫৫৬)।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর প্রতিনিধি আব্দুল হামিদ বলেন, পাবনা সদরের গাছপাড়া পেট্রল পাম্পের কাছে থাকা ছিনতাইকৃত মালামাল ভর্তি ৪টি ট্রাক পাবনা সদর থানা পুলিশ ও জেলা স্বেচ্ছাসেবক লীগের এক নেতার তৎপরতায় উদ্ধার করা হয়। তবে এখনো মালভর্তি দুই ট্রাকের সন্ধান বের করতে পারেনি পুলিশ।
তার অভিযোগ, এর আগেও রূপপুর প্রকল্পের আশপাশে বেশ কয়েকটি লোহা ভর্তি ট্রাক ছিনতাই বা গায়েব হয়ে গেলেও সেগুলো উদ্ধার হয়নি।
এই লোহা চোর সিন্ডিকেটের কারণে সাধারণ ব্যবসায়ীরা নিরাপদে ব্যবসা করতে পারছে না। ওই সিন্ডিকেট চক্রের সঙ্গে স্থানীয় প্রভাবশালী মহল জড়িত থাকার অভিযোগ রয়েছে।
রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের আশপাশে লোহা চোর সিন্ডিকেট সক্রিয় হয়ে উঠেছে। মাঝে মধ্যে ট্রাক ভর্তি লোহা চুরি ও ছিনতাই হচ্ছে বলে তথ্য সূত্রে জানা যায়।
ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, চালকদের মোবাইল নম্বর বন্ধ থাকায় তাদের শনাক্ত করতে সময় লাগছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়