করোনা পরিস্থিতি : সংক্রমণের হার ১১.৬০ শতাংশ

আগের সংবাদ

খোলা ছাদে খুশির নিনাদ : মেয়েদের ঘিরে শোভাযাত্রায় লাখো মানুষ

পরের সংবাদ

বিমানবাহিনী প্রধান : যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে প্রত্যাবর্তন

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি যুক্তরাষ্ট্র সফর শেষে গত সোমবার দেশে ফিরেছেন। আইএসপিআর
উল্লেখ্য, বিমানবাহিনী প্রধান ৩ জন সফরসঙ্গীসহ গত ১৩ সেপ্টেম্বর এক সরকারি সফরে যুক্তরাষ্ট্র যান। দেশটির বিমানবাহিনী প্রধান জেনারেল চার্লস কিউ ব্রাউন জুনিয়রের আমন্ত্রণে এ সফর করেন তিনি।
সফরকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান পেন্টাগনে যুক্তরাষ্ট্র বিমানবাহিনী প্রধান জেনারেল চার্লস কিউ ব্রাউন জুনিয়রের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন। এরপর তিনি ওয়াশিংটন ডিসি-তে যুক্তরাষ্ট্র বিমানবাহিনী আয়োজিত ‘ইন্টারন্যাশনাল এয়ার চিফ্স কনফারেন্স’-এ অংশ নেন। সেখানে প্রায় ৫০টি দেশের বিমানবাহিনীর প্রধান এবং ঊর্ধ্বতন কর্মকতারা যোগ দেন।
পরে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান, যুক্তরাষ্ট্র বিমানবাহিনীর ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইউএস এয়ারফোর্স আয়োজিত এয়ার শো পরিদর্শন করেন। বিমানবাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্র্ণ সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে আশা করা যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়