করোনা পরিস্থিতি : সংক্রমণের হার ১১.৬০ শতাংশ

আগের সংবাদ

খোলা ছাদে খুশির নিনাদ : মেয়েদের ঘিরে শোভাযাত্রায় লাখো মানুষ

পরের সংবাদ

বাংলাদেশ সফরে স্ট্যান্ডার্ড চার্টার্ড এশিয়ার সিইও

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চলতি সপ্তাহে রাজধানী ঢাকায় এসেছেন স্ট্যান্ডার্ড চার্টার্ড এশিয়ার সিইও বেনজামিন হুং। এটি ছিল বাংলাদেশে তার প্রথম আনুষ্ঠানিক সফর। করোনা বিরতির পর ব্যাংকের দ্বিতীয় আন্তর্জাতিক ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে তিনি বাংলাদেশে এসেছেন।
দুই দিনের সফরের অংশ হিসেবে তিনি ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, অর্থনীতিবিদ, নিয়ন্ত্রক, ব্যাংকের ক্লায়েন্টসহ অন্যান্য প্রধান স্টেকহোল্ডারদের সঙ্গে সাক্ষাৎ করেন। বেনজামিনের এই সফরের মূল উদ্দেশ্য, বিশ্বের দ্রুততম ক্রমবর্ধমান বাজার হিসেবে এশিয়ার স্থিতিস্থাপকতা, গতিশীলতা এবং প্রবৃদ্ধিতে বাংলাদেশ কী অবদান রাখছে সে সম্পর্কে জানা। ব্যাংক কীভাবে ডিজিটাল ইনোভেশন পরিচালনা করছে, সাসটেইনেবিলিটিকে ত্বরান্বিত করছে এবং দেশব্যাপী সার্বিক সমৃদ্ধি ও অগ্রগতিতে ভূমিকা রাখছে ইত্যাদি ব্যাপারে বিশেষ নজর দিয়েছেন তিনি। বেনজামিন বাংলাদেশে স্ট্যান্ডার্ড চার্টার্ডের কমিউনিটি এঙ্গেজমেন্টভিত্তিক উদ্যোগগুলো স্বচক্ষে দেখতে ‘ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও হাসপাতাল’ (ইসলামিয়া) পরিদর্শন করেন। ইসলামিয়া ‘সিয়িং ইজ বিলিভিং’ (এসআইবি)-এর প্রতিষ্ঠাতা সংস্থা, যারা ২০০৩ থেকে ২০১৯ সাল পর্যন্ত (১৫ বছর) স্ট্যান্ডার্ড চার্টার্ডের গেøাবাল ফ্ল্যাগশিপ কমিউনিটি-ভিত্তিক উদ্যোগগুলোর মধ্যে অন্যতম। বিজ্ঞপ্তি।
বেনজামিনের সফর প্রসঙ্গে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের সিইও নাসের এজাজ বিজয় বলেন, বাংলাদেশের স্থিতিস্থাপকতা আমাদের বারবার বাঁধা পেরিয়ে সামনের দিকে এগিয়ে চলতে সাহায্য করেছে এবং আগামীতেও সেই ধারা অব্যাহত থাকবে। আমরা সর্বদাই দৃঢ় সংযোগ স্থাপনে এবং দেশের অপার সম্ভাবনাকে কাজে লাগাতে চেষ্টা চালিয়ে যাচ্ছি। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়