করোনা পরিস্থিতি : সংক্রমণের হার ১১.৬০ শতাংশ

আগের সংবাদ

খোলা ছাদে খুশির নিনাদ : মেয়েদের ঘিরে শোভাযাত্রায় লাখো মানুষ

পরের সংবাদ

নোংরা পরিবেশে রান্না মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় জরিমানা

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নোংরা পরিবেশে খাদ্যপণ্য তৈরি, সংরক্ষণ ও আয়োডিনবিহীন খোলা লবণ ব্যবহার করায় চট্টগ্রাম নগরীর জামালখান এলাকার চেরাগী রেস্তোরাঁকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়া একই অভিযানে পণ্য মোড়কের বিধি না মানা, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে বহদ্দারহাট ও নন্দনকানের আরো তিনটি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করে সংস্থাটি।
গতকাল মঙ্গলবার সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহর নেতৃত্বে এ অভিযান চালানো হয়।
অভিযানে বিধি না মেনে পণ্যে মোড়ক দেয়ায় নগরের বহদ্দারহাট এলাকার জান্নাত বেকারিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি মেয়াদোত্তীর্ণ ওষুধ ও বাড়তি দামে ওষুধ বিক্রি করায় নগরের নন্দনকানন এলাকার কিউর ফার্মাকে ১০ হাজার ও বহদ্দারহাট এলাকার এস এ ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিছুর রহমান জানান, নোংরা পরিবেশে খাবার তৈরি ও নিয়ম মেনে পণ্যে মোড়ক না দেয়া এবং দোকানে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা ও বাড়তি দামে ওষুধ বিক্রি করায় ফার্মেসি, বেকারি, হোটেলসহ চারটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়